ঢাকা, বৃহস্পতিবার 28 December 2017, ১৪ পৌষ ১৪২৪, ৯ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

মুখোমুখি সংঘর্ষে দুই প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত ॥ ৪ পাইলট অক্ষত উদ্ধার

সংগ্রাম ডেস্ক : কক্সবাজারের মহেশখালীতে গতকাল বুধবার সন্ধ্যায় আকাশে সংঘর্ষের পর বিমানবাহিনীর দু’টি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। বিধ্বস্ত হওয়ার পর পর বিমানে আগুন ধরে যায়। গতকাল সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে মহেশখালীর গোরকঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বিধ্বস্ত হওয়া বিমানটিতে দাউ দাউ করে আগুন জ্বলছে। দুটি বিমানের মডেল ইয়াক-১৩০। দুটি বিমানে দু’জন করে চারজন পাইলট ছিলেন। আইএসপিআরের পরিচালক রাশিদুল হাসান বলেন, দুই বিমানে থাকা চারজনকেই উদ্ধার করা হয়েছে। তাঁদের চিকিৎসা চলছে। সন্ধ্যা সাতটা পর্যন্ত ফায়ার সার্ভিস বা অন্য কোনো উদ্ধারকারী দল দুর্ঘটনাস্থলে পৌঁছাননি। ঘটনাস্থলে সাধারণ মানুষের ভিড় বাড়ছে। পরে কক্সবাজার ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করছে।
ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার মাহফুজ রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে যায়। তিনি আরো জানান, এ ঘটনায় এখনো সঠিক কোনো তথ্য আমরা পাইনি। বিধ্বস্ত হওয়া বিমানটি ছিল কক্সবাজারের মহেশখালী পৌরসভার পুটিবিলা বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমান। ওই এলাকার ইয়ার মোহাম্মদ পাড়া এলাকার নজির আহমদের ছেলে আবদুস সাত্তারের বাড়ির আঙ্গিনায় বিমানটি বিধ্বস্ত হয়।
প্রত্যক্ষদর্শী প্রভাষক ছৈয়দ আলম জানান, সন্ধ্যা ৬.৫০ মিনিটে বিকট শব্দে বিমানের একাংশ ভেঙে পড়ে। সাথে সাথে আগুন ধরে যায়। এলাকার মানুষ আতঙ্কিত হয়ে ছুটাছুটি শুরু করে। বাড়িটি এখনো আগুনে জ্বলছে। অন্য অংশটি পার্শ্ববর্তী ছোট মহেশখালী ইউনিয়নের ছিটকে পড়ে।
এদিকে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) সহকারী পরিচালক রেজাউল করিম শাম্মী জানান, মহেশখালীতে বুধবার সন্ধ্যায় আকাশে সংঘর্ষের পর বিমানবাহিনীর দুটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। সন্ধ্যার দিকে ঘণ্টাখানেক ধরে রাডার থেকে বিচ্ছিন্ন ছিল বিমান দুটি। এর একটির মডেল ইয়াক-১৩০। দুটি বিমানে দু’জন করে চারজন ছিলেন। তাদের জীবিত উদ্ধার করা হয়েছে।  বিমানবাহিনীর বরাত দিয়ে কক্সবাজারের এএসপি (ডিএসবি) শহীদুল ইসলাম সন্ধ্যা সাতটার দিকে জানান, বুধবার সন্ধ্যা পৌনে সাতটার দিকে বিধ্বস্ত হওয়ার পর বিমান দু’টি দুই জায়গায় পড়েছে। একটি মহেশখালীর পালপাড়ায় এবং অন্যটি কম্পনিয়া পাহাড়ি এলাকায় পড়েছে। বিধ্বস্ত হওয়ার পর একটি বিমানে আগুন ধরে যায়। কক্সবাজার ফায়ার সার্ভিস আগুন নেভানোর
চেষ্টা করছে।

অনলাইন আপডেট

আর্কাইভ