ঢাকা, শুক্রবার 29 December 2017, ১৫ পৌষ ১৪২৪, ১০ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

কর্ণফুলী ইউএনও’র ওএসডি’র আদেশ  বাতিল 

 

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিজেন ব্যানার্জীর ওএসডি’র আদেশ বাতিল করা হয়েছে। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই আদেশ বাতিল করা হয়। এর ফলে স্বপদে বহাল থাকছেন এই কর্মকর্তা।

প্রজ্ঞাপনে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২৪-১২-২০১৭ তারিখের ০৫.০০.০০০০.১৩৯.১৯.০০২.১৭-৫৫৮ সংখ্যক প্রজ্ঞাপনমূলে বিজেন ব্যানার্জী (১৬৭৩০), উপজেলা নির্বাহী অফিসার, কর্ণফুলী, চট্টগ্রামকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সিনিয়র সহকারী সচিব) হিসেবে নিয়োগ আদেশটি এতদ্বারা বাতিল করা হল। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অভিনম্বে কার্যকর হবে। 

এর আগে মহান বিজয় দিবসের মঞ্চে হামলার অভিযোগে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের অফিস সহকারী দীপু চাকমা বাদী হয়ে একটি মামলা করেন।

সেই ঘটনার পর রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) হিসেবে ওএসডি করার কথা বলা হয়।

কিন্তু বিজেন ব্যানার্জীকে ওএসডি করার বিষয়টি মানতে পারেননি প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা। তারা এই সিদ্ধান্ত বাতিলের দাবি জানান। অবশেষে মন্ত্রণালয় থেকে পুনরায় প্রজ্ঞাপন জারি করে সেই আদেশ বাতিল করা হলো।

সিংড়ায় নবাগত ইউএনও’র যোগদান 

সিংড়া (নাটোর) সংবাদদাতা: নাটোরের সিংড়ায় নবাগত ইউএনও হিসেবে যোগদান করেছেন সন্দ্বীপ কুমার সরকার । তিনি গত ২৪ ডিসেম্বর সিংড়া উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন। এর আগে তিনি সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ার ইউএনও হিসেবে কর্মরত ছিলেন। তিনি ২৭তম বিসিএস (প্রশাসন) ক্যাডারে নিয়োগ পান। বুধবার দুপুরে সিংড়া প্রেসক্লাবের সভাপতি এমরান আলী রানা ও সাধারণ সম্পাদক এস.এম. রাজু আহমেদ এর নেতৃত্বে সিংড়ায় কর্মরত সাংবাদিকরা তাঁর সাথে সৌজন্য সাক্ষাত করেন। এসময় তিনি সিংড়া উপজেলার সার্বিক উন্নয়নে সকলের সহযোগিতা কামনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ