ঢাকা, শুক্রবার 29 December 2017, ১৫ পৌষ ১৪২৪, ১০ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

সকল মামলায় জামিন লাভ করা সত্ত্বেও পুনরায় গ্রেফতারের ঘটনা সম্পূর্ণ অন্যায় ও অমানবিক -অধ্যাপক মুজিব

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রংপুর মহানগরী জামায়াতে ইসলামীর আমীর মাহবুবুর রহমান বেলালকে গত ২৬ ডিসেম্বর সন্ধ্যায় দ্বিতীয় বারের মত রংপুর জেলগেট থেকে অন্যায়ভাবে গ্রেফতার করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর এবং সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান। তিনি বলেন, মাহবুবুর রহমান বেলাল তার বিরুদ্ধে সরকারের দায়ের করা সকল মামলায় উচ্চ আদালত থেকে জামিন লাভ করা সত্ত্বেও তাকে মুক্তি না দিয়ে গত ২৬ ডিসেম্বর সন্ধ্যায় দ্বিতীয়বারের মত রংপুর জেলগেট থেকে গ্রেফতার সম্পূর্ণ অন্যায় ও অমানবিক। 

গতকাল বৃহস্পতিবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, মাহবুবুর রহমান বেলালকে সরকার গত ২৩ আগস্ট মিথ্যা মামলায় অন্যায়ভাবে গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে দায়ের করা সকল মিথ্যা মামলায় তিনি উচ্চ আদালত থেকে জামিন লাভ করা সত্ত্বেও সরকার তাকে মুক্তি না দিয়ে গত ২৪ নবেম্বর ও গত ২৬ ডিসেম্বর রংপুর জেল গেট থেকে পরপর দু’বার গ্রেফতার করেছে। এ থেকে প্রমাণিত হয় যে, রাজনৈতিকভাবে হয়রানি করার হীন উদ্দেশ্যে তাকে সরকার বারবার জেলগেট থেকে অন্যায়ভাবে গ্রেফতার করছে। উচ্চ আদালত থেকে জামিন লাভ করা সত্ত্বেও তাকে মুক্তি না দিয়ে বারবার জেলগেট থেকে গ্রেফতার করে সরকার আইন ও আদালতের প্রতি অশ্রদ্ধা প্রদর্শন করেছে। এ থেকেই প্রমাণিত হয় যে, সরকার আইনের শাসনে বিশ্বাসী নয়। 

আইন ও আদালতের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে অবিলম্বে জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য এবং রংপুর মহানগরী জামায়াতে ইসলামীর আমীর মাহবুবুর রহমান বেলালসহ সারা দেশে জামায়াতের গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীকে অবিলম্বে মুক্তি দেয়ার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ