ঢাকা, শুক্রবার 29 December 2017, ১৫ পৌষ ১৪২৪, ১০ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

বর্তমান সরকার কাওমী মাদরাসাকে স্বীকৃতি দিয়েছে

খুলনা অফিসঃ মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, বর্তমান সরকার জেনারেল শিক্ষার পাশাপাশি মাদরাসা শিক্ষার ওপর বিশেষ গুরুত্ব দিচ্ছে। এই সরকার কাওমী মাদরাসাকে স্বীকৃতি দিয়েছে। শিক্ষাক্ষেত্রে বাংলাদেশ অনেক উন্নতি করছে। তিনি গতকাল সোমবার দুপুরে খুলনা ডুমুরিয়া গুটুদিয়া কমলপুর নূরাণীয়া হাফিজিয়া আশরাফিয়া কাওমী মাদরাসার আজীবন সদস্য সম্মেলন ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, ইসলাম ধর্ম অত্যন্ত পবিত্র এবং শ্রেষ্ঠ। ইসলাম হলো শান্তির ধর্ম। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতি অত্যন্ত সুদৃঢ়। বিভিন্ন ধর্মের মানুষ পারস্পরিক সম্প্রীতির বন্ধনে আবদ্ধ থেকে স্ব স্ব ধর্মীয় ও সামাজিক উৎসব শান্তিপূর্ণভাবে পালন করছে। কিছু কিছু মানুষ ধর্মকে ব্যবহার করে বা ধর্মের নামে অপব্যাখ্যা দিয়ে  সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চেষ্টা চালাচ্ছে। যারা সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। ধর্মের নামে কোন বিভেদ সৃষ্টি করতে দেয়া হবে না। তিনি বলেন, এ অঞ্চলে সকলক্ষেত্রে শান্তি বিরাজ করছে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর রাস্তাঘাট, স্কুল-কলেজ, মাদরাসা, মসজিদ, মন্দির, বিদ্যুৎসহ সকল ক্ষেত্রে ব্যাপকভাবে উন্নয়ন করেছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর বহমানের স্বপ্ন ছিলো ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত একটি দেশ গড়া। বঙ্গবন্ধু স্বপ্ন বাস্তবায়নে করতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোন বিকল্প নেই। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন ডুমুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. খান আলী মুনসুর, সাবেক চেয়ারম্যান মো. ফরহাদ হোসেন মোড়ল, গুটুদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা সরোয়ার, আটলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট প্রতাপ কুমার রায় এবং ডুমুরিয়া ইটভাটা মালিক সমিতির সাধারণ সস্পাদক মো. আব্দুল লতিফ জোমাদ্দার প্রমূখ। গুটুদিয়া কমলপুর নূরাণীয়া হাফিজিয়া আশরাফিয়া কাওমী মাদরাসার সভাপতি মো. আব্দুল মজিদ তরফদার এতে সভাপতিত্ব করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ