ঢাকা, শনিবার 30 December 2017, ১৬ পৌষ ১৪২৪, ১১ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

২৩টি দেশের ৬১টি বিশ্ববিদ্যালয়ের  গবেষকদের অংশগ্রহণে আজ শুরু হচ্ছে  আইআইইউসি’র ইন্টারন্যাশনাল কনফারেন্স

 

২৩টি দেশের ৬১টি বিশ্ববিদ্যালয়ের গবেষকদের অংশগ্রহণে আজ ৩০ ডিসেম্বর শুরু হচ্ছে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)-এর ১১তম ইন্টারন্যাশনাল কনফারেন্স। 

আজ সকাল ১০টায় কুমিরাস্থ নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠেয় আইআইইউসি’র সেন্টার ফর রিসার্চ এন্ড পাবলিকেশন্স (সিআরপি) এর সহযোগিতায় শরীয়াহ অনুষদ আয়োজিত ‘ওয়ার্ল্ড পিস এন্ড সিকিউরিটি’ শীর্ষক দু’দিনব্যাপী এই ইন্টারন্যাশনাল কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধানমন্ত্রীর সাবেক মুখ্যসচিব মোঃ আবদুল করিম। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আইআইইউসি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর কে. এম. গোলাম মহিউদ্দীন। কনফারেন্সে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন আইআইইউসি’র সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কে. এম. আজহারুল ইসলাম, ভারতের আলীগড় মুসলিম ইউনিভার্সিটির প্রফেসর ড. মোহাম্মদ সানাউল্লাহ নাদভী, আলজেরিয়ার এমির আবদ আল কাদের ইউনিভার্সিটির ভাইস-রেক্টর প্রফেসর ড. ডিজেমাই চিবাইকি, মরক্কোর ইবনে জহির ইউনিভার্সিটির প্রফেসর ড. মোহাম্মদ আবু ইয়াহিয়া, সুদানের আল কুরআন এন্ড ইসলামিক সায়েন্সেস ইউনিভার্সিটির প্রফেসর ড. নাজি মুস্তাফা বাদউই সুলায়মান এবং সুদানের উম্মে দারমান ইসলামিক ইউনিভার্সিটির প্রফেসর ড. আলী ঈসা বিন আবদুর রহমান। এছাড়াও দেশ-বিদেশের বরেণ্য শিক্ষাবিদ ও প-িতগণ সম্মেলনে প্রবন্ধ উপস্থাপন ও আলোচনা করবেন।

উল্লেখ্য, এই ইন্টারন্যাশনাল কনফারেন্সে বাংলাদেশ, ইংল্যান্ড, অস্ট্রিয়া, ইংল্যান্ড, ভারতসহ মধ্যপ্রাচ্য, ইউরোপ ও আফ্রিকার ২৩টি দেশের ৬১টি বিশ্ববিদ্যালয়ের গবেষক-প্রতিনিধিগণ অংশগ্রহণ করবেন। এদের মধ্যে ৬ জন কী-নোট স্পিকার রয়েছেন। কনফারেন্সে মোট প্রাপ্ত প্রবন্ধের সংখ্যা ১৫৮টি এবং ৯০টা প্রবন্ধ কনফারেন্সে উপস্থাপিত হবে। তন্মধ্যে ৬৯টি বিদেশী এবং ২১টি দেশী প্রবন্ধ। মোট ১৫টি একাডেমিক সেশন অনুষ্ঠিত হবে। প্রত্যেকটি সেশনে ৬টি করে প্রবন্ধ উপস্থাপিত হবে। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ