ঢাকা, সোমবার 1 January 2018, ১৮ পৌষ ১৪২৪, ১৩ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

বাংলাদেশে আর কোন দিন ২০১৪’র মতো নির্বাচন করতে দেয়া হবে না -মওদুদ

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) সংবাদদাতা : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক আইনমন্ত্রী মওদুদ আহমদ বলেছেন, বাংলাদেশে আর কোন দিন ২০১৪ সালের মত নির্বাচন করতে দেয়া হবে না। নির্বাচনের জন্য যেমনি প্রস্তুতি গ্রহণ করতে হবে, তেমনি আন্দোলনও চালিয়ে যেতে হবে। আন্দোলনের মুখে সরকার বাধ্য হবে নিরপেক্ষ নির্বাচন মেনে নিতে। আ’লীগ কি কারণে ক্ষমতা ছাড়তে চায় না, তার কারণ হলো বিনা ভোটে ক্ষমতায় এসেছে অন্যদিকে বড় বড় প্রকল্পের দুর্নীতি করেছে। কিন্তু গ্রামের প্রতি তাদের কোন নজর নেই। ছোট কাজে দুর্নীতি বেশি করতে পারবে না বলে গ্রামে কাজ করে না। মওদুদ আরও বলেন, আজ বিরোধী দলের উপর অত্যাচার নির্যাতন চালাচ্ছে। এই আন্দোলন হলো গণতন্ত্র আইনের শাসন ফিরিয়ে আনার আন্দোলন। এ আন্দোলনে বিএনপিকে জিততে হবে। আগামীতে একজনকেও যেন কেন্দ্র থেকে বাহির করতে না পারে সেজন্য আপনাদের প্রস্তুত থাকতে হবে। যখন আন্দোলনের কর্মসূচি দিব, তখন পিছনে তাকাবার সুযোগ নেই। ৩৬ বছর একটি বাড়িতে ছিলাম। আমার সেই বাড়ি থেকে আমাকে উচ্ছেদ করা হল। বিএনপি করি বলে এই প্রতিহিংসার স্বীকার হয়েছি। সামান্য আপোষ করলে আমার বাড়ি যেত না। আমি বেঈমানি করতে পারি না। ক্ষমতায় যেতে পারি আর নাই পারি এ জন্য আপোষ করতে পারি না। ক্ষমতা ছাড়ার পর বুঝতে পারবে কোন সরকার শেষ সরকার নয়। সরকারি দলের নির্যাতনে বিএনপির নির্যাতিত নেতাকর্মীদেরকে আগামীতে ক্ষমতায় আসলে চাকুরী ও অন্যান্য সুযোগ সুবিধা দেয়া হবে।
তিনি গতকাল রোববার নোয়াখালীর কোম্পানীগঞ্জ সিরাজপুর ইউনিয়নের নিজ বাস ভবনে কবিরহাট উপজেলা ও পৌরসভার বিএনপির তৃণমূল নেতাকর্মীদের এক কর্মী সভায় এসব কথা বলেন। কবিরহাট উপজেলা বিএনপির সভাপতি চেয়ারম্যান আবদুর রহিম এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কামরুল হুদা চৌধুরী লিটন, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ আবু বাহার, কবিরহাট পৌর বিএনপির সভাপতি মোস্তাফিজুর রহমান মঞ্জু, বিএনপির নেতা মোঃ শাহাব উদ্দিন, চেয়ারম্যান জিয়াউল হক জিয়া, জাকির হোসেন সেলিম, আলতাফ হোসেন দুলাল প্রমুখ।
মটর বাইকের চাপায় পড়ে
প্রথম শ্রেণির ছাত্র আহত
কোম্পানীগঞ্জ (নোয়াখালী) সংবাদদাতা : নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় স্কুল থেকে রিক্সা যোগে বাসায় ফেরার পথে কোম্পানীগঞ্জ থানার সামনে আসলে বিপরীত দিক থেকে আসা মটর সাইকেলের চাপায় আহত হয়েছে প্রথম শ্রেণির ছাত্র মোঃ ইমতিয়াজ।
ঘটনা সূত্রে জানা যায়, গত শনিবার দুপুর ১২টার সময় মোঃ ইমতিয়াজ তার পিতার সাথে স্কুল থেকে বাসায় ফেরার পথে বিপরীত দিক থেকে আসা নতুন বাজারে চাঁন মিয়া একটি মটর বাইক নিয়ে কোম্পানীগঞ্জ থানার সামনে তাকে চাপা দেয়। এ সময় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে কোম্পানীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে নোয়াখালী সিটি জেনারেল হাসাপাতালে স্থানান্তর করা হয়। ইমতিয়াজ বুকে, হাতে এবং মাথায় প্রচণ্ড আঘাত পায়। ইমতিয়াজ বর্তমানে বসুরহাট ন্যাশনাল মেডিকেলে ডাঃ শাহীনের চিকিৎসাধীন রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ