ঢাকা, সোমবার 1 January 2018, ১৮ পৌষ ১৪২৪, ১৩ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

চট্টগ্রামে ছাত্রশিবিরের ২১ কর্মী একদিনের রিমান্ডে

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে গ্রেফতার হওয়া ইসলামী ছাত্রশিবিরের  ২১ কর্মীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার চট্টগ্রাম মহানগর হাকিম আল ইমরান খান এই আদেশ দিয়েছেন।
নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, কোতোয়ালী থানায় দায়ের হওয়া সন্ত্রাস দমন আইনের মামলায় তদন্তকারী কর্মকর্তা সাত দিনের রিমান্ড চেয়েছিলেন।  আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।
গত ১৬ ডিসেম্বর সকালে নগরীর লালদিঘী মাঠ এলাকায় বিজয় মিছিল করার জন্য ছাত্রশিবিরের নেতাকর্মীরা জড়ো হয়েছিলেন। এ সময় পুলিশ ধাওয়া দিয়ে ২১ জনকে আটক করে। তাদের বিরুদ্ধে নাশকতার ষড়যন্ত্রের অভিযোগে কোতোয়ালী থানায় মামলা দায়ের হয়।
মামলা দায়ের
রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) সংবাদদাতা-রাঙ্গুনিয়ায় পাহাড় ধসে তিনজন নিহতের ঘটনায় ছয়জনকে আসামী করে মামলা হয়েছে। গত শনিবার দিবাগত গভীর রাতে রাঙ্গুনিয়া থানায় মামলাটি করেন বিট কর্মকর্তা গোলাম মোস্তফা। তবে মামলায় কাদের আসামী করা হয়েছে সে বিষয়ে বিস্তারিত জানায়নি পুলিশ। রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ ভূঁইয়া বলেন, পাহাড় ধসে তিনজন নিহত হওয়ার ঘটনায় ছয়জনকে আসামী করে একটি মামলা হয়েছে।
উল্লেখ্য, গত শনিবার দুপুর আড়াইটার দিকে উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের মোহাম্মদপুর ৪ নম্বর ওয়ার্ড এলাকায় পাহাড় কাটার সময় একাংশ ধসে তিনজন নিহত হন। নিহতরা হলেন স্থানীয় বাসিন্দা মো সাকিব (১০) শ্রমিক আমির আলী (৩৭) ও মো. দিদার (৩৮)। স্থানীয় সূত্রে জানা গেছে, আমির আলী ও দিদার পাহাড় কাটছিলেন। এ সময় উপর থেকে পাহাড়ের একটা অংশ ধসে নিচে পড়ে যায়। এতে আমির, দিদার ও পাশে থাকা শিশু সাকিব তাতে চাপা পড়ে। ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ