ঢাকা, সোমবার 1 January 2018, ১৮ পৌষ ১৪২৪, ১৩ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

চার দফা দাবিতে বাগাতিপাড়া স্বাস্থ্য সহকারীদের অবস্থান কর্মসূচি

নাটোর সংবাদদাতা : পদমর্যাদা ও বেতন স্কেল উন্নীতকরণসহ চার দফা দাবিতে নাটোরের বাগাতিপাড়ায় টিকার মনি পতাকা গায়ে জড়িয়ে অবস্থান কর্মসূচি পালন করেছে স্বাস্থ্য সহকারীরা। রোববার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১৬ জন স্বাস্থ্য সহকারী এ অবস্থান কর্মসূচি পালন করে। জানুয়ারির প্রথম দিন থেকে দেশজুড়ে কর্মবিরতি পালনের ঘোষণার প্রচার  দিতে তারা এ কর্মসূচি পালন করেন। ওই দিন তারা কিছু সময় স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে অবস্থান করেন।
 এরপর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আমিনুল ইসলামকে কর্মবিরতির কর্মসূচি সম্পর্কে অবহিত করেন। এ সময় তারা বলেন, স্বাস্থ্য সহকারীদের সংগঠন বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের পক্ষ থেকে সরকারকে অবিলম্বে চার দফা দাবি মেনে নেয়ার আহ্বান জানানো হয়েছে।
 অন্যথায় নতুন বছরের প্রথম দিন থেকে ইপিআইসহ (টিকাদান) সব কার্যক্রম বন্ধ করে কর্মবিরতি পালন করা হবে। দাবির মধ্যে রয়েছে- স্বাস্থ্য সহকারীদের বর্তমান পদকে দ্বিতীয় শ্রেণির টেকনিক্যাল পোস্টে উন্নীত করা। এতে বর্তমান বেতন স্কেল ১৬ থেকে ১৪-তে উন্নীত করতে হবে। জনসংখ্যা অনুপাতে প্রতি ছয় হাজারে একজন স্বাস্থ্য সহকারী নিয়োগ দিতে হবে। স্বাস্থ্য সহকারীদের মূল বেতনের ৩০ শতাংশ ঝুঁকিভাতা দিতে হবে এবং নিয়োগের ক্ষেত্রে পোষ্য কোটা প্রণয়ন করতে হবে। তারা বলেন, আমাদের কারণেই সারা বিশ^ বাংলাদেশ স্বাস্থ্যখাতে প্রসংশা কুড়িয়েছে। কিন্তু আমরাই আজ নানাভাবে অবহেলার শিকার। আমরা কাজ করলেও তার কোন স্বীকৃতি পাই না। আর এ কারণেই আমরা আন্দোলন কর্মসূচি দিতে বাধ্য হয়েছি। দাবি আদায়ে আগামীতে আরো কঠোর আন্দোলন কর্মসূচি দেয়া হবে। প্রয়োজনে সারা দেশে টিকা কর্মসূচি বন্ধ করে দিয়ে দাবি আদায় করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ