ঢাকা, বৃহস্পতিবার 4 January 2018, ২১ পৌষ ১৪২৪, ১৬ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

কোম্পানীগঞ্জে যৌতুকের জন্য গৃহবধূকে হত্যা ঘাতক স্বামী পলাতক

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) সংবাদদাতা : নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় যৌতুকের দাবীকৃত টাকা না পেয়ে গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা করেছে তার ঘাতক স্বামী। গত মঙ্গলবার ভোর রাতে উপজেলার মুছাপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড ছোটধলী এলাকায় এই ঘটনা ঘটে।
থানা ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ছোটধলী এলাকার গোলাম মাওলা মিয়ার বাড়ির গোলাম ছারওয়ার তার স্ত্রী শাহানারা বেগম কে দীর্ঘদিন যাবত যৌতুকের টাকার জন্য চাপ সৃষ্টি করে আসছে। এরই ধারাবাহিকতায় দীর্ঘদিন যৌতুকে টাকা পয়সা নিয়ে স্বামী স্ত্রীর মধ্যে অনেক ঝগড়া হয়। যৌতুকের টাকার জন্য কয়েকবার শাহানারা বেগমকে মারধর করেছে তার স্বামী। স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারসহ সমাজের গণ্যমান্য ব্যক্তি কয়েকবার শালিশী বৈঠকের মাধ্যমে স্বামী স্ত্রীর এই সমস্ত ঝগড়া ঝাটি মীমাংশা করে দেওয়ার পর ও গত বুধবার ফযরের নামায পড়া অবস্থায় পিছনের দিক থেকে ঘাতক স্বামী তার স্ত্রী শাহানারা বেগম কে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায়। পরে তার সন্তানদের আত্মচিৎকারে এলাকাবাসী কোম্পানীগঞ্জ থানার পুলিশকে খবর দিলে, পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নোয়াখালী মর্গে প্রেরণ করেন।
নিহত শাহানারা বেগমের ছেলে সাইমুন (১০) জানান, তার মা শাহানারা বেগম ফযরের নামায শেষ করে মোনাজাত করার সময় হঠাৎ করে তার পিতা পেছন থেকে শ্বাসরোধ করে হত্যা করে।
মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহীন চৌধুরী জানান, উভয় পক্ষের মধ্যে অনেক বার বৈঠক করে সমাধান করার চেষ্টা করেছিলাম কিন্তু কাজ হয়নি।
কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আসাদুজ্জামান জানান, যৌতুকের জন্য শাহানারা কে হত্যা করা হয়েছে। এই ব্যাপারে কোম্পানীগঞ্জ থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পুলিশ আসামীকে ধরার চেষ্টা করছে।

অনলাইন আপডেট

আর্কাইভ