ঢাকা, শুক্রবার 5 January 2018, ২২ পৌষ ১৪২৪, ১৭ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

‘ট্রাম্প নয় কিমের মানসিক স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন হওয়া উচিত’ --------- হোয়াইট হাউজ

৪ জানুয়ারি, রয়টার্স : ডোনাল্ড ট্রাম্প নয়, উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মানসিক স্বাস্থ্য নিয়ে আমেরিকানদের উদ্বিগ্ন হওয়া উচিত বলে জানিয়েছে মার্কিন প্রেসিডেন্টের কার্যালয় হোয়াইট হাউস। গত বুধবার পারমাণবিক সুইচ নিয়ে ট্রাম্পের বক্তব্যকে সমর্থন করে এই মন্তব্য করে হোয়াইট হাউস।

মঙ্গলবার ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরীয় নেতা কিমের ইংরেজি নতুন বছরের ভাষণের জবাব দেন। কিম হুঁশিয়ারি জানিয়ে বলেছিলেন, তার টেবিলে পারমাণবিক বোমার সুইচ রয়েছে। কিমের এই বক্তব্যের জবাবে ট্রাম্প বলেন, আমার আরও পারমাণবিক সুইচ রয়েছে এবং তার চেয়ে আমার সুইচ অনেক বেশি শক্তিশালী। আমার সুইচ কাজ করে!।

ট্রাম্পের এই টুইটের পর সমালোচনা শুরু হয় যুক্তরাষ্ট্রে। বিশেষ করে ডেমোক্র্যাট শিবির এবং সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বিডেন এটাকে বিপজ্জনক দাম্ভিকতা বলে উল্লেখ করেন। বুধবার নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে সাংবাদিকরা জানতে চান, আমেরিকানদের কি ট্রাম্পের মানসিক স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন হওয়া উচিত? জবাবে হোয়াইট হাউসের মুখপাত্র সারাহ স্যান্ডার্স বলেন, এই দেশের প্রেসিডেন্ট ও জনগণের উচিত উত্তর কোরীয় নেতার মানসিক স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন হওয়া উচিত।

অনলাইন আপডেট

আর্কাইভ