ঢাকা, শুক্রবার 16 November 2018, ২ অগ্রহায়ণ ১৪২৫, ৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

পুরো মাস জুড়েই থাকবে শীতের প্রভাব

সংগ্রাম অনলাইন ডেস্ক: জানুয়ারি মাসতো শীতেরই মাস। পুরো মাস জুড়েই শীত শীত আবহাওয়া থাকবে। তবে এই শীতের মধ্যেই তাপমাত্রা কখনো বাড়বে, কখনো কমবে। এমনটাই জানালেন, আবহাওয়াবিদ হাফিজুর রহমান।

তিনি বলেন, দেশের মধ্যে এখন সবচেয়ে কম তাপমাত্রা যশোরে ৭.২, আর তুলনামূলক সবচেয়ে বেশি ঢাকাতে ১১.৯।

কিছুটা উঠানামার মধ্যে দিয়ে আগামী আরো ৪-৫ দিন এইরকম আবহাওয়া থাকবে বলে জানিয়েছেন এই আবহাওয়াবিদ। তবে পুরো জানুয়ারি ও ফেব্রুয়ারিজুড়ে শীত থাকবে।

গতকালের থেকে আজকের তাপমাত্রা কিছুটা বেড়েছে বলেও জানান তিনি। গতকাল সবচেয়ে কম তাপমাত্রা ছিল ৬.৫। সেই তুলনায় আজ কিছুটা বেড়েছে।

তাপমাত্রা ১০ ডিগ্রীর নিচে নামলে শৈত্যপ্রবাহ বলে গণ্য করা হয়। পুরো জানুয়ারি মাসেই কয়েকটি শৈত্য প্রবাহ থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাস জানিয়ে আবহাওয়া অধিদপ্তর বলেছে, সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

আবহাওয়া অফিসের সূত্রমতে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আজ সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৩ শতাংশ।-চ্যানেল আই

অনলাইন আপডেট

আর্কাইভ