ঢাকা, শনিবার 6 January 2018, ২৩ পৌষ ১৪২৪, ১৮ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

ব্যালট নয় ॥ বুলেটই শেখ হাসিনার ক্ষমতার উৎস

স্টাফ রিপোর্টার : ব্যালট নয়, বুলেটই শেখ হাসিনার ক্ষমতার উৎস মন্তব্য করে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বলেছেন, বিশ্ব দেখলো ব্যালট নয় বুলেটই হাসিনার ক্ষমতার উৎস। ৫ জানুয়ারির ‘ভোটারবিহীন কলঙ্কিত নির্বাচন’ বাংলাদেশীদের ভোটাধিকারের ঐতিহাসিক সংগ্রামের প্রতি করুণ পরিহাস ও আমাদের গণতান্ত্রিক অভিযাত্রার পিঠে ছুরিকাঘাত। জনগণই তাদের সরকার গড়বে, চক্রান্তকারীরা না। গণতন্ত্রের প্রশ্নে আপস নয়। গতকাল শুক্রবার এক টুইটার বার্তায় তিনি এসব কথা বলেন।
উল্লেখ্য, গতকাল ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনের ৪ বছর পূর্তির দিন ছিল। ২০১৪ সালের এই দিনে বিএনপিসহ দেশের প্রায় সব ক’টি রাজনৈতিক দল নির্বাচন বর্জন করে। ১৫৩ আসনে বিনা প্রতিদ্বন্ধিতায় পাস করে আওয়ামী লীগ প্রার্থী। বাকি আসনগুলো মহাজোটের শরিক জাতীয় পার্টিকে বিরোধী দল বানিয়ে কোনো রকম নির্বাচন দিয়ে বৈতরণী পার হয় আওয়ামী লীগ। ভোট কেন্দ্রে ৫ শতাংশ প্রার্থীও উপস্থিত ছিল না। সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকারও গঠন করে দলটি। এর পর প্রতি বছরই দিনটিকে আওয়ামী লীগ ‘গণতন্ত্রের বিজয়’ দিবস হিসেবে পালন করে।
অন্যদিকে বিএনপিসহ সমমনা দলগুলো এ দিবসটিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে আখ্যায়িত করে কর্সমূচি গ্রহণ করে। গতকাল শুক্রবার বিএনপি সারাদেশে কালো পতাকা মিছিল কর্মসূচি পালন করছে। এছাড়া সমাবেশের অনুমতি না পেয়ে আজ শনিবার ঢাকা মহানগরীতে বিক্ষোভ কর্মসূচি পালন করার ঘোষণা দেয় বিএনপি।

অনলাইন আপডেট

আর্কাইভ