ঢাকা, শনিবার 6 January 2018, ২৩ পৌষ ১৪২৪, ১৮ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

ঢাবি শিক্ষার্থী মারধরের অভিযোগে র‌্যাব সদস্য বরখাস্ত

স্টাফ রিপোর্টার: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক  কেন্দ্রে (টিএসসি) টহলরত অবস্থায় এক ছাত্রকে মারধর করার অভিযোগে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব) এর এক সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল শুক্রবার বিকাল সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে। মারধরের শিকার ছাত্র জহরলাল রায় ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদক। তিনি ঢাকা কমিউনিটি  মেডিক্যাল কলেজের ছাত্র। আর সাময়িক বরখাস্ত হওয়া জিয়া ওরফে আনসার র‌্যাব-৩ এর সদস্য।
জহরলাল রায় বলেন, ‘টিএসসি আইল্যান্ড দিয়ে হেঁটে যাওয়ার সময় অসাবধানতায় আমার গায়ের চাদর এক র‌্যাব সদস্যের গায়ে লাগে। সঙ্গে সঙ্গে ওই সদস্য আমাকে মারধর শুরু করেন।’ এই ঘটনায় লিখিত অভিযোগ দেবেন বলেও জানান তিনি ।
পরে সেখানে উপস্থিত ছাত্র ইউনিয়নের নেতাকর্মী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিবাদ জানান এবং ঘটনার বিচার দাবি করেন। পরে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মাইনুল করিম ঘটনাস্থলে এসে র‌্যাবের টহলরত টিম ইনচার্জ আজিজুল হকের সঙ্গে কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন ছাত্রলীগের ঢাবি শাখা সভাপতি আবিদ আল হাসান, ছাত্র ইউনিয়নের ঢাবি শাখা সভাপতি তুহিন কান্তি দাস প্রমুখ।
ঘটনার বিষয়ে অভিযুক্ত র‌্যাব সদস্যের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। এ বিষয়ে সহকারী প্রক্টর মাইনুল ইসলাম বলেন, ‘এ ঘটনায় লিখিত অভিযোগ দেওয়া হচ্ছে। অভিযুক্ত র‌্যাব সদস্যের বিচার করে তার কপি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে পাঠাবে র‌্যাব।’
র‌্যাবের টহল ইনচার্জ আজিজুল হক সাংবাদিকদের বলেন, এ ঘটনায় র‌্যাব-৩ এর উপ-অধিনায়ক মেজর রাহাত হারুন খান অভিযুক্ত সদস্যকে সাময়িক বরখাস্ত করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ