ঢাকা, শনিবার 6 January 2018, ২৩ পৌষ ১৪২৪, ১৮ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

জাঁকজমকপূর্ণ আয়োজন ॥ আসছেন রাষ্ট্রপতি

ইবি সংবাদদাতা : ইসলামী বিশ্ববিদ্যালয় ৪র্থ সমাবর্তন আগামীকাল রোববার অনুষ্ঠিত হবে। সমাবর্তনকে কেন্দ্র করে ক্যাম্পাসে সাজ সাজ রব বিরাজ করছে। সমাবর্তনে অংশ নিতে ডিগ্রিধারীরা ক্যাম্পাসে আসতে শুরু করেছে। ইতোমধ্যে সমাবর্তনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানা গেছে।
এবারের সমাবর্তনে সভাপতিত্ব করবেন বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মোঃ আবদুল হামিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল।
সমাবর্তনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ২৩টি উপ-কমিটি গঠন করে দিয়েছে প্রশাসন। উপ-কমিটির দায়িত্বপ্রাপ্তরা অক্লান্ত পরিশ্রম করে আয়োজন সম্পন্ন করেছে।
এবছর প্রায় ১০ হাজার ডিগ্রিধারী সমাবর্তনে অংশ নিচ্ছেন। সমাবর্তন অনুষ্ঠানের জন্য বিশ্ববিদ্যালয় ফুটবল মাঠে তৈরী করা হয়েছে বিশাল প্যান্ডেল। ১০সহস্রাধিক আসন সম্পন্ন এ প্যান্ডেল তৈরী করা হয়েছে।
সমাবর্তনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুরা ক্যাম্পাস সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। বিপুল সংখ্যক আইন শৃঙ্খরা বাহিনী মোতায়েন করা হয়েছে।
সমাবর্তনে ডিগ্রিধারীদের আমন্ত্রণপত্র, সমাবর্তন পোষাক, সার্টিফিকেট নির্ধারিত সময়ে বিভাগ থেকে নেওয়ার জন্য বলা হয়েছে।
সমাবর্তনে মুজাহিদ নামে এক ডিগ্রিধারী বলেন,‘দীর্ঘ দিন ধরে আশা করছিলাম সমাবর্তনে অংশ নিব। সমাবর্তনের আমন্ত্রণ কার্ড, পোষাক পেয়ে খুব আনন্দ লাগছে। আশাকরি মহামান্য রাষ্ট্রপতির অনুষ্ঠানে অংশগ্রহণের মাধ্যমে নিজেকে স্বার্থক করতে পারব।’
প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান বলেন,‘সমাবর্তনে পুরা ক্যাম্পাসে সুরক্ষিত নিরাপত্তা বলায় তৈরী করা হয়েছে। আশাকরি নিরাপত্তা ব্যবস্থা অত্যন্ত মজবুত হবে।
 প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন,‘ সমাবর্তন সফল করতে আমরা সকল প্রস্তুতি গ্রহণ করেছি। আশাকরি সকলের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ৪র্থ সমাবর্তন সফল হবে।
ভিসি প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন,‘ সমাবর্তনে মাহমান্য রাষ্ট্রপতিকে গ্রহণ করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এবারের সমাবর্তনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জল হবে। সমাবর্তন সফল করতে সকলের সহযোগিতা কামনা করছি।’

অনলাইন আপডেট

আর্কাইভ