ঢাকা, শনিবার 6 January 2018, ২৩ পৌষ ১৪২৪, ১৮ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

মর্নিং ডিউ স্কুল এন্ড কলেজের অনুষ্ঠানে চ.বি. উপাচার্য শিশু-কিশোরদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে

হাটহাজারী চৌধুরীহাট মর্নিং ডিউ স্কুল এন্ড কলেজের নতুন একাডেমিক ভবন উদ্বোধন ও বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণ দিচ্ছেন চ.বি. মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী -সংগ্রাম

হাটহাজারী চৌধুরীহাট মর্ণিং ডিউ স্কুল এন্ড কলেজের নতুন একাডেমিক ভবন উদ্বোধন ও বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।
মাননীয় উপাচার্য তাঁর ভাষণে উপস্থিত শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও সুধিজনদের স্বাগত, শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি বলেন, কোমলমতি শিশু-কিশোররাই জাতির ভবিষ্যত কর্ণধার। তাদেরকে উপযুক্তভাবে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা আমাদের নৈতিক দায়িত্ব। আর এ দায়িত্ব নিতে হবে আমাদের সম্মানিত শিক্ষক-অভিভাবকদের। প্রসঙ্গক্রমে মাননীয় উপাচার্য বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি রাজনীতির মহাকবি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বিশ্ব মানচিত্রে স্থান করে নিয়েছে বাংলাদেশ নামের একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র। বাংলাদেশের অভ্যুদয়ের এ সঠিক ইতিহাস আমাদের শিশু-কিশোরদেরকে জানাতে হবে, তারা যেন বিভ্রান্ত না হয়। মাননীয় উপাচার্য শিক্ষার্থীদের জ্ঞান-বিজ্ঞানে পারদর্শী হয়ে সুনাগরিক হয়ে গড়ে ওঠার লক্ষ্যে বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা ঘোষিত ‘শিক্ষা দর্শন’ তথা আধুনিক বিজ্ঞানমনস্ক শিক্ষার সাথে ক্রীড়া ও সংস্কৃতি যুক্ত করে আলোকিত মানবসম্পদ উৎপাদনের ওপর বিশেষ গুরুত্বারোপ করেন। পরে মাননীয় উপাচার্য শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। 
উক্ত স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মিসেস রওশন আরা ইউসুফের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন হাটহাজারী উপজেলা চেয়ারম্যান জনাব মাহবুবুল আলম চৌধুরী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুহাদ্দিস, আল আমিন বারিয়া কামিল মাদ্রাসা কাযী মুহাম্মদ শাহেদুর রহমান হাশেমী, চ.বি. হিসাব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জনাব আলী আরশাদ চৌধুরী, চ.বি. ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের জনাব আব্দুল হালিম,  ইউসিবি ব্যাংকের ভি.পি. জনাব মঞ্জুর আলম, ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের এফ.এ.ভি.পি. জনাব কামরুজ্জামান চৌধুরী ইমন, চৌধুরীহাট ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি জনাব মুহাম্মদ ইসহাক, জনাব মুহাম্মদ আসরাফুল হক সুজন, জনাব মুহাম্মদ জসিম উদ্দিন, জনাব নুর বেগম ও জনাব মুহাম্মদ তোহা ভূঁইয়া। অনুষ্ঠান উপস্থাপনা করেন মো. ইকবাল হোসেন (জুয়েল) ও সাবিহা সুলতানা।
সবশেষে শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন আপডেট

আর্কাইভ