ঢাকা, সোমবার 8 January 2018, ২৫ পৌষ ১৪২৪, ২০ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

খুলনায় রূপালী ব্যাংকের পাঁচ কোটি টাকা আত্মসাৎ মামলায় বায়োনিক সী ফুডের মালিক কারাগারে

খুলনা অফিস: রূপালী ব্যাংকের প্রায় পাঁচ কোটি টাকা আত্মসাৎ মামলায় খুলনার বিশিষ্ট শিল্পপতি ও বায়োনিক সী ফুডের মালিক আব্দুস সাত্তারকে কারাগারে প্রেরণ করা হয়েছে। উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের অন্তবর্তীকালীন জামিন শেষে গতকাল রোববার দুপুরে খুলনা বিভাগীয় বিশেষ আদালতে হাজির হলে বিচারক আব্দুস সালাম শুনানি শেষে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

দুর্নীতি দমন কমিশন (দুদক) সূত্র জানায়, বায়োনিক সী ফুডের মালিক আব্দুস সাত্তার রূপালী ব্যাংক করপোরেট শাখা থেকে ব্যাংকের তৎকালীন উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) আব্দুর রহমানের সঙ্গে যোগসাযশ করে কোম্পানির মাছ কেনার জন্য ৬ কোটি ৭৯ লাখ ২৬ হাজার ৭শ’ টাকার ঋণ মঞ্জুর করান। এর মধ্যে তিনি ৪ কোটি ৭৫ লাখ ৪৮ হাজার ৬৯০ টাকা উত্তোলন করেন। দীর্ঘদিনেও তিনি উক্ত ঋণ পরিশোধ না করে টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় খুলনা জেলা দুদকের উপ-সহকারী পরিচালক মোশাররফ হোসেন বাদী হয়ে  গত বছরের ২৯ আগস্ট বায়োনিক সী ফুডের মালিক আব্দুস সাত্তার ও রূপালী ব্যাংক খুলনা করপোরেট শাখার তৎকালীন উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) আব্দুর রহমানের বিরুদ্ধে রূপসা থানায় মামলা দায়ের করেন। উক্ত মামলায় বায়োনিক সী ফুডের মালিক আব্দুস সাত্তার ও রূপালী ব্যাংকের তৎকালীন উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) আব্দুর রহমান জামিনে ছিলেন। অন্তর্বর্তীকালীন জামিন শেষ হওয়ায় গতকাল রোববার দুপুরে বায়োনিক সী ফুডের মালিক আব্দুস সাত্তার খুলনা বিভাগীয় বিশেষ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন।  বিচারক  আব্দুস সালাম শুনানি শেষে জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালতে দুদকের পক্ষে আইনজীবী ছিলেন পিপি এডভোকেট খন্দকার মুজিবর রহমান। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট সুজিত অধিকারীসহ ২০ জন আইনজীবী।

অনলাইন আপডেট

আর্কাইভ