ঢাকা, সোমবার 8 January 2018, ২৫ পৌষ ১৪২৪, ২০ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

শাহজাদপুর ও নাজিরপুরে ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ ব্যাপক ক্ষতি

শাহজাদপুর (সিরাজগঞ্জ) সংবাদদাতা: গত বৃহস্পতিবার সন্ধ্যায় শাহজাদপুর উপজেলার কৈজুরী ইউনিয়নের জয়পুরা গ্রামে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুন ধরে  ১টি বসবাসের টিনের ঘর ও একটি রান্না ঘর পুড়ে ছাই হয়ে গেছে। প্রত্যক্ষদর্শীরা জানায় জয়পুরা গ্রামের মৃত্যু হবিবর রহমানের পুত্র দিনমজুর সাত্তার আলীর ঘরে সন্ধ্যায় আগুন ধরলে মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে দুটি ঘর ভষ্মীভূত করে। তাঁদের চিৎকারে লোকজন ছুটে এসে প্রায় ২ ঘন্টা পর আগুন নেভাতে সক্ষম হয়। এসময় ঘরের ভিতর থাকা নগদ পঞ্চাশ হাজার টাকা ও গহনা সামগ্রী আসবাবপত্রসহ প্রায় ২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়। সাত্তার আলী জানান, তিনি ব্যবসা করার জন্য একটি এন,জিও থেকে ঐদিন পঞ্চাশ হাজার টাকা তুলেছিলেন। অগ্নিকান্ডে সব শেষ হয়ে গেল। কিভাবে নতুন ঘর ও এন,জিও কিস্তি শোধ করবেন তা নিয়ে রীতিমত হতাশ।
নাজিরপুর (পিরোজপুর)
পিরোজপুরের নাজিরপুরে ভয়াবহ এক অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে । এতে প্রায় ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। জানা  গেছে, উপজেলার  শেখমাটিয়া ইউনিয়নের খেজুরতলা বাজারে গত বৃহস্পতিবার রাতে এ অগ্নিকান্ড ঘটে।
এতে ওই বাজারের মুদি মনোহারী, কীটনাশক, কম্পিউটার, গার্মেন্টস এর শো-রুম, কসমেটিকস সহ ১৭টি দোকান পুড়ে সম্পূর্ণ ছাই হয়ে গেছে। ওই বাজারের সার ও কীটনাশক ব্যবসার ডিলার হুমায়ুন কবির টুটুল  জানান, ওই রাতের আনুমানিক  ৩টার দিকে ওই বাজারের আবুল খানের লন্ড্রির দোকানের  বৈদ্যুতিক শর্ট সার্কিট   থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। স্থানীয়রা জানান, উপজেলা ফায়ার সার্ভিস সহ পিরোজপুর ও  বাগেরহাটের ৩টি ইউনিটের কর্মিরা প্রায় আড়াই ঘন্টা চেষ্টা করে এ আগুন নিয়ন্ত্রণে আনে। ওই বাজার কমিটির সাধারণ সম্পাদক ও স্থানীয় ইউপি সদস্য বাবুল খান জানান, অগ্নিকান্ডে প্রায় ৩ কোটি টাকার  ক্ষয়-ক্ষতি হয়েছে। ওই বাজারে কাপড়ের দোকান সহ দর্জি ব্যবসায়ী দুলাল হোসেন কান্নায় ভেঙ্গে পড়ে জানান, বাড়ির জমি-জমা বিক্রি করে দেয়া এক মাত্র আয়ের উৎস এ  দোকানটি পুড়ে যাওয়ায় না খেয়ে মরা ছাড়া আর কোন উপায় নাই। থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.হাবিবুর রহমান জানান,ওই রাতেই সেখানে আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের সাথে  থানা পুলিশকেও পাঠানো হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ