ঢাকা, সোমবার 8 January 2018, ২৫ পৌষ ১৪২৪, ২০ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

পূর্ব-শত্রুতার জের মান্দায় ভূমি দস্যু কর্র্তৃক জমি দখলের চেষ্টা

মান্দা (নওগাঁ) সংবাদদাতা: নওগাঁর মান্দায় জমি সংক্রান্ত বিরোধে ভূমি দস্যু কর্তৃক জমি জবর দখলের চেষ্ঠা ভন্ডুল হয়েছে। ঘটনার দিন গত মঙ্গলবার সন্ধ্যার আগ মুর্হুতে পূর্ব পরিকল্পিতভাবে গোপনে বাড়িভিটার জমি দখল করার পাঁয়তারা করে প্রতিপক্ষ ভূমিদস্যু শরীয়তুল্লাহ প্রামানিকের (৫২) যোগসাজসে নমিতা রানী (৪৫), কাত্তিক চন্দ্র (৫০) ও কল্যাণ কুমারের (১৮) নেতৃত্বে ১২/১৩ জন সন্ত্রাসী নিয়ে আম গাছ লাগানোর চেষ্টা করে। কিন্তু টের পেয়ে ঐ পরিবারে সদস্যদের বাধার মুখে তারা পালিয়ে যায়।
অভিযোগে জানা যায়, মান্দা উপজেলার প্রসাদপুর ইউনিয়নের প্রসাদপুর গ্রামের প্রসাদপুর মৌজার খতিয়ান নং সাবেক ১৭০,হাল ১০২ এর হাল ৪১০ দাগের ১০শতাংশ জমি নিয়ে ওয়ারিশদের সাথে প্রতিপক্ষ ভূমিদস্যু শরীয়তুল্লাহ প্রামানিকের যোগসাজসে নমিতা রানী, কাত্তিক চন্দ্র ও কল্যাণ কুমারের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ নিয়ে একাধিকবার সালিশ বসলেও প্রতিপক্ষের লোকজন প্রভাবশালী হওয়ায় সালিশে আপোস-মিমাংসার সিদ্ধান্ত মেনে না নিয়ে উল্টো মিথ্যা অভিযোগ করে জমির ওয়ারিশ ও তাদের আত্মীয়-স্বজনদের আসামী করে মান্দা থানায় একটি সম্পূর্ণ মিথ্যা অভিযোগ দায়ের করে। এর আগে গত ১৪ ডিসেম্বর দুপুরে ভূমিদস্যু শরীয়তুল্লাহ প্রামানিকের যোগসাজসে ভূমিদস্যু নমিতা রাণী মান্দা থানায় উল্টো বর্তমান ওয়ারিশদের আসামী করে মিথ্যা অভিযোগ এনে পুলিশ দিয়ে বাড়ি তদন্ত করে হয়রানী করার অভিযোগ পাওয়া গেছে। ফাঁসিয়ে দিতে নানা কুটকৌশলে আশ্রয় নেয়া হচ্ছে বলেও জানা গেছে।
এ ব্যাপারে থানায় রাতে অভিযোগ করা হলে গতকাল বুধবার বেলা ১২টার দিকে মান্দা থানার উপপরিদর্শক সামসুজ্জামান সঙ্গীয় পুলিশ সদস্য নিয়ে ঘটনা স্থল পরিদর্শন করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ