ঢাকা, বুধবার 23 January 2020, ৯ মাঘ ১৪২৬, ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী
Online Edition

যেন হিমালয়ের বরফ নেমে এসেছে

সংগ্রাম অনলাইন ডেস্ক: দেশের উত্তরের জনপদ হিমালয়ের পাদদেশের সীমান্ত জেলা নীলফামারী শীতে কাবু হয়ে গেছে। গত ৬ দিনের শৈত্য প্রবাহ, ঘন কুয়াশা ও প্রচন্ড ঠান্ডায় নাকাল হয়ে পড়েছে জনজীবন।

নীলফামারীর ডিমলা উপজেলায় আজ সোমবার সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩ ডিগ্রি সেলসিয়াস। এ জনপদে গত কয়েক বছরে সর্বনিম্ন তাপমাত্রা। তাপমাত্রা নেমে যাওয়ায় শীতের কাঁপন ধরেছে দেশের উত্তরাঞ্চলে। ভোরে নীলফামারীর ডিমলায় বছরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩ ডিগ্রি সেলসিয়াস, সৈয়দপুর উপজেলায় ৩ দশমিক ৫ ও নীলফামারী সদর, ডোমার ও জলঢাকা উপজেলায় রেকর্ড করা হয়েছে ৩ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া অধিদফতরের তথ্যানুযায়ী, রাজধানীসহ সারা দেশে কয়েকটি এলাকায় ৪-৬ ঘণ্টা সূর্যের কিরণ দেখা যেতে পারে। রংপুর ও রাজশাহী বিভাগ থাকছে কুয়াশাচ্ছন্ন। রংপুর, দিনাজপুর, নীলফামারী, কুড়িগ্রাম, পঞ্চগড় এবং এর পার্শ্ববর্তী জেলায় একটু বেশি কুয়াশা থাকবে।

জেলার ডিমলা আঞ্চলিক আবহাওয়া অফিসের ইনচার্জ আনিছুর রহমার জানান, দিনাজপুরে আজ সোমবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩ ডিগ্রি সেলসিয়াস। এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা যা গত কয়েক বছরের চেয়ে সর্বচ্চ কম।

অনলাইন আপডেট

আর্কাইভ