ঢাকা, মঙ্গলবার 9 January 2018, ২৬ পৌষ ১৪২৪, ২১ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

বিভাগীয় পর্যায়ে বাংলাদেশ যুব গেমস শুরু

স্পোর্টস রিপোর্টার : মশাল প্রজ্জ্বলন এবং বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বাংলাদেশ যুব গেমসের বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা সোমবার শুরু হয়েছে। উদ্বোধনী দিনে ঢাকা বিভাগের তরুনী সাঁতারু মানিকগঞ্জের আবেদা আক্তার ও কিশোরগঞ্জের হিমেল মিয়া নজর কেড়েছেন।  ১০০ মিটার ফ্রিস্টাইল ও ব্যাক স্ট্রোকে সেরা হয়েছেন  নবম শ্রেণির ছাত্রী আবেদা। অন্যদিকে একই জেলার ১০০ মিটার ফ্রি স্টাইল ও ১০০ মিটার ব্রেস্ট  স্ট্রোকের স্বর্ণ জিতেছেন হিমেল।ঢাকা বিভাগ ফুটবলে সেমিফাইনালে উঠেছে মানিকগঞ্জ ও কিশোরগঞ্জ জেলা দল। এছাড়া প্রথমদিনের খেলা শেষে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ঢাকা জেলা, নারায়গঞ্জ, ফরিদপুর ও টাঙ্গাইল জেলা দল। হ্যান্ডবল (তরুণী) ডিসিপ্লিনের  ফাইনালে মাদারীপুর ১৩-২ গোলে নরসিংদী জেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। কারাতে ডিসিপ্লিনে অনূর্ধ্ব-৪০ কেজি ওজন শ্রেণীতে নরসিংদীর মারিয়া আক্তার ইমা, উর্ধ্ব-৬০ কেজিতে কাজল,অনূর্ধ্ব-৬০ কেজিতে তাছলিমা খান প্রথম হন।এদিকে ৩১ ছেলে ও ২৩ জন মেয়েসহ  ৫৪ জন বাছাইকৃত সাঁতারু নিয়ে যুব গেমসের ঢাকা বিভাগের সাঁতার ডিসিপ্লিন সম্পন্ন হয়েছে। প্রতিযোগিতায় ১০টি স্বর্ণ ও ৪টি রৌপ্যসহ ১৪টি পদক নিয়ে দলগত চ্যাম্পিয়ন হয়েছে কিশোরগঞ্জ জেলা বক্সিংয়ে আধিপত্য দেখিয়েছে কিশোরগঞ্জ ও ঢাকা জেলা। পাঁচটি করে স্বর্ণ জিতে নিয়েছে দু’জেলার বক্সাররাই।কাবাডি প্রতিযোগিতার  প্রথম সেমিফাইনালে ঢাকা জেলা ৫৭-২৯ পয়েন্টে শরিয়তপুর জেলাতে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয়। অপর সেমিফাইনালে টাঙ্গাইল জেলার কাছে পাত্তাই পায়নি গাজীপুর জেলা। প্রাধান্য বিস্তার করে টাঙ্গাইল ম্যাচে জিতে নেয় ৪৭-১১ পয়েন্টের ব্যবধানে।

 বরিশাল বিভাগে অ্যাথলেটিক্সের ১০০ মিটার স্প্রিন্টে বালিকা বিভাগ ভোলা জেলার সাদিকা আফরিন ১৩ সেকেন্ড সময় নিয়ে প্রথম হন। বালিকা বিভাগের ২০০ মিটার স্প্রিন্টে ভোলার সাদিকা আফরিন ৩৫.১৫ সেকেন্ডে প্রথম ৪০০ মিটার স্প্রিন্টে ফারজানা আক্তার রিপা প্রথম হন। বক্সিংয়ের বালিকা বিভাগে ৪৪ কেজি ওজন শ্রেণীতে পিরোজপুরের মিতু আক্তার প্রথম হন। ৪৮ কেজিতে ঝালকাঠিতে ফারজানা প্রথম ও পিরোজপুরের ইশিতা রানী দ্বিতীয় হন। ৪৯ কেজিতে ঝালকাঠিতে মেহেদী হাসান প্রথম ও পিরোজপুরের সৈকত দ্বিতীয় হন। ৫১ কেজিতে ঝালকাঠির জান্নাতুল ফেরদৌস প্রথম ও পিরোজপুরের ইসরাত জাহান দ্বিতীয় হন। খুলনা বিভাগ  ব্যাডমিন্টনে তরুণ এককে চ্যাম্পিয়ন যশোরের তামজীদ হায়দার জিৎ। রানার্স আপ বাগেরহাটের রহমান ঢালী।  তরুনী এককে চ্যাম্পিয়ন খুলনার উর্মি আখতার। রানার্স আপ যশোরের ঐশী।  তরুণী দ্বৈতে চ্যাম্পিয়ন  খুলনার উর্মি-সাথী জুটি। রানার্স আপ বাগেরহাটের জ্যোতি-মারিয়া জুটি।  তরুণ দ্বৈতে চ্যাম্পিয়ন যশোরের তামজীদ হায়দার জিৎ ও মিরাজ ইসলাম সানি জুটি। রানার্স আপ বাগেরহাটের রহমান ঢালী ও মহিদুল জুটি।

 সিলেট বিভাগে প্রথম দিনে ভলিবল (তরুণ-তরুণী) ও টেবিল টেনিস (তরুণ-তরুণী) একক এবং দ্বৈত ইভেন্টের খেলা অনুষ্ঠিত হয়। ভলিবল (তরুণ) ফাইনালে সিলেট জেলা দল ৩-১ সেটে হবিগঞ্জ জেলা দলকে এবং ভলিবল (তরুণী) বিভাগে সিলেট জেলা দল ২-০ সেটে সুনামগঞ্জ জেলা দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।  টেবিল টেনিস এককে (তরুণ) বিভাগে মৌলভীবাজারের জাভেদ আহমেদ ও (তরুণী) বিভাগে একই জেলার পারভীন বেগম চ্যাম্পিয়ন হন।  টেবিল টেনিস দ্বৈতে (তরুণ) বিভাগে মৌলভীবাজারের জাভেদ আহমেদ ও রিয়াজুর রহমান জুটি এবং (তরুণী) বিভাগে ও একই জেলার পারভীন বেগম ও সায়মা হোসেন অপি জুটি চ্যাম্পিয়ন হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ