ঢাকা, মঙ্গলবার 9 January 2018, ২৬ পৌষ ১৪২৪, ২১ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

রাজশাহী বেতারের ২০ ট্রান্সফরমার চুরির রহস্য আজো অজানা ॥ নতুন করে তদন্ত

রাজশাহী অফিস : প্রায় তিনবছর আগে বাংলাদেশ বেতার রাজশাহী কেন্দ্রের অন্তত ২০টি ট্রান্সফরমার চুুরি হয়। এই ঘটনার সঙ্গে কর্মকর্তা পর্যায়ের লোকজন ও গুদামকর্মীর সহযোগিতায় এগুলো চুরির সন্দেহ থাকায় অনেকটা ইচ্ছে করেই তদন্তকাজ শেষ করা হয়নি বলে অভিযোগ উঠেছে।
ট্রান্সফমার চুরির ঘটনার তদন্তের জন্য তিন বছর পর গত ২ জানুয়ারি উচ্চ ক্ষমতাসম্পন্ন তিন সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে। কমিটি রাজশাহী কেন্দ্র পরিদর্শন করবেন অচিরেই। জানা গেছে, নগরীর মতিহারে বিশাল এলাকজুড়ে বাংলাদেশ বেতারের রাজশাহী সম্প্রচারকেন্দ্রের কার্যালয়। এ কেন্দ্রের গুদামে দীর্ঘদিন ধরে অব্যবহৃত ট্রান্সফরমার রক্ষিত আছে। ২০১৫ সালের জুলাই-আগস্ট মাসের দিকে সিলগালা করা কক্ষের দরজার হুক খুলে অন্তত ২০টি ট্রান্সফরমার চুরি হয়ে যায়।
এ ছাড়া গুদামে রাখা লোহার অ্যাঙ্গেল, লেজার বুক, রেজিস্টার বুক, তামার তারসহ আরো কিছু মূল্যবান জিনিসপত্রও চুরি হয়। ওই বছর ২ আগস্ট গুদামে রঙের কাজ করতে গিয়ে বিষয়টি ধরা পড়ে।
অভিযোগ রয়েছে, একজন গুদামরক্ষক ও একজন ঊর্ধ্বতন কর্মকর্তার যোগসাজশে ট্রান্সফরমারগুলো চুরি হয়েছে। এগুলো বিক্রি করা হয়েছে বেসরকারি রেডিও মালিকদের কাছে। চুরির বিষয়টি ধরা পড়ার পর ওই সময় বাংলাদেশ বেতার থেকে সহকারী বেতার প্রকৌশলী কল্যাণ কুমারকে তদন্ত ভার দেয়া হয়। কিন্তু চুরি ঘটনার কিনারা হয়নি।

অনলাইন আপডেট

আর্কাইভ