ঢাকা, মঙ্গলবার 9 January 2018, ২৬ পৌষ ১৪২৪, ২১ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

ছাত্রলীগের সম্মেলন ৩১ মার্চ

স্টাফ রিপোর্টার : ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ৩১ মার্চ। সম্মেলনকে সামনে রেখে আগামী ১২ জানুয়ারি কেন্দ্রীয় সংসদের সভা ডাকা হয়েছে। সেখানে ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর, ঢাকা মহানগর দক্ষিণসহ সুপার ইউনিটগুলোর সম্মেলনের তারিখ নির্ধারণ করা হবে।
গতকাল সোমবার সকালে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির গণভবনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে সম্মেলনের তারিখ ঠিক করা হয়েছে।
এর আগে ৬ই জানুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ইঙ্গিত দিয়েছিলেন মার্চ মাসেই অনুষ্ঠিত হবে ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন। সে সময় তিনি বলেছিলেন, আমি আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেছি। নেত্রীর ইচ্ছা আগামী মার্চে স্বাধীনতার মাসে ছাত্রলীগ কেন্দ্রীয় সম্মেলন করুক।
সম্মেলনের প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়ে তিনি বলেছিলেন, ছাত্রলীগই তাদের সম্মেলনের তারিখ ঘোষণা করবে। ছাত্রলীগের নির্বাহী কমিটি সভা ডেকে মার্চের যে কোন একদিন সম্মেলনের জন্য ঘোষণা করবে। বেজার হওয়ার কিছু নাই। আওয়ামী লীগের তরুণ নেতৃত্ব দরকার। তাই তোমরা যদি এখন সম্মেলন না করো, পদ না ছাড়ো তাহলে আওয়ামী লীগে জুনিয়র হয়ে যাবে। আমাদের নতুন নেতৃত্ব দরকার। ওবায়দুল কাদের আরো বলেছিলেন, ছাত্রলীগ আজ অনেক বড় সংগঠন হয়েছে। তবে পরিমাণগত দিক দিয়ে বৃদ্ধি পেয়েছে। কোয়ান্টিটির সঙ্গে সঙ্গে কোয়ালিটির দিকে লক্ষ্য রাখতে হবে। নিজেরা নিজেদের শত্রু হওয়া বন্ধ করতে হবে। গুটি কয়েক লোকের জন্য সংগঠনের বদনাম হতে পারেনা। এটা মেনে নেয়া যায়না। যারা এই অপকর্ম করবে তাদের বিরুদ্ধে প্রশাসনিক ও সাংগঠনিকসহ আরো কঠোর ব্যবস্থা নিতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ