ঢাকা, মঙ্গলবার 9 January 2018, ২৬ পৌষ ১৪২৪, ২১ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

রিমান্ড শেষে জেএমবির দুই সদস্য কারাগারে

চট্টগ্রাম অফিস : রিমান্ডে জিজ্ঞাসাবাদ শেষে চট্টগ্রামে গ্রেফতার হওয়া জঙ্গি সংগঠন নব্য জেএমবির দুই সদস্যকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম মো. সফিউদ্দিন এই আদেশ দিয়েছেন।
নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী জানান, জামিনের আবেদন না থাকায় আদালত সরাসরি তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। গত ১ জানুয়ারি নগরীর পূর্ব মাদারবাড়ির বালুর মাঠ সংলগ্ন পোর্ট সিটি হাউজিং সোসাইটির মিনু ভবনের পঞ্চম তলায় অভিযান চালিয়ে দুজনকে গ্রেফতার করা হয়।
এরা হলেন, ময়মনসিংহের মো. আশফাকুর রহমান ওরফে আবু মাহির আল বাঙালি ওরফে রাসেল ওরফে সেলেবি তিতুশ (২২) এবং মো. রাকিবুল হাসান ওরফে জনি ওরফে সালেহ উদ্দিন আয়ূবী ওরফে আবু তাইছির আল বাঙালি ওরফে হাসান (১৯)।
এ সময় সেখান থেকে দুজনকে গ্রেফতারের পাশাপাশি সদরঘাট থানায় হামলার পরিকল্পনা-সম্বলিত টার্গেট ওয়ান লেখা একটি মানচিত্র পাওয়া গেছে।  এছাড়া ১০টি তাজা হ্যান্ড গ্রেনেড, ২টি সুইসাইডাল ভেস্ট এবং একটি মোবাইল ও একটি ট্যাব উদ্ধার করা হয়।
চট্টগ্রামে ৬শ’ কেজি
নিষিদ্ধ পলিথিন
ব্যাগ উদ্ধার
চট্টগ্রামে ৬শ’ কেজি নিষিদ্ধ পলিথিন ব্যাগ উদ্ধার করেছে পরিবেশ অধিদপ্তর। সোমবার বেলা সাড়ে বারটার দিকে নগরীর রেয়াজুদ্দীন বাজারের রাসেল স্টোর থেকে এসব পলিথিন উদ্ধার করা হয়। পরিবেশ অধিদপ্তর মহানগর কার্যালয়ের সহকারী পরিচালক সংযুক্তা দাশগুপ্তা জানান, রেয়াজুদ্দীন বাজারের রাসেল স্টোর নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়েছে। পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মো. ফখর উদ্দীন চৌধুরীর নেতৃত্বে অভিযানে ৬০০ কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন ব্যাগ উদ্ধার করা হয়েছে। পাশাপাশি প্রতিষ্ঠানটির মালিক মো. রাসেলকে মঙ্গলবার শুনানিতে উপস্থিত থাকার জন্য নোটিশ দেয়া হয়েছে। অভিযানে নগরীর কোতোয়ালী থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ