ঢাকা, বুধবার 10 January 2018, ২৭ পৌষ ১৪২৪, ২২ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

শনিবার মেয়র প্রার্থী ঘোষণা করবে ২০ দলীয় জোট

স্টাফ রিপোর্টার : আগামী শনিবার দলের সব্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠকের পর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে জোটের চূড়ান্ত প্রার্থী ঘোষণা করবে বিএনপি। গতকাল মঙ্গলবার বিকেলে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাবেক কমিশনারর আব্দুল মজিদের নামাজে জানাযা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
আরেক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, সোমবার রাতে ২০ দলীয় জোটের বৈঠকে জোটের শীর্ষ নেতারা ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনের প্রার্থী বাছাইয়ের দায়িত্ব বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে দিয়েছেন। তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন যাকে মনোনয়ন দিবেন, জোট তাকেই সমর্থন দেবে।
ডিএনসিসি নির্বাচনে সেনা মোতায়েন চান কি-না জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, আমরা জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছি। ঢাকা উত্তর সিটি নির্বাচনেও সেনা নিয়োগ করা হবে বলে আমরা আশা করছি। ডিএনসিসি নির্বাচনের ৭ দিন আগে থেকে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানান তিনি।
অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন কমিশনের বিষয়ে আমাদের আগের বক্তব্যে সঠিক। কারণ ইসি যে পদ্ধতিতে গঠন করা হয়েছে, সেই পদ্ধতি সঠিক ছিল না। আর প্রধান নির্বাচন কমিশন দল নিরপেক্ষ নন। তবে উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে মাধ্যমে বুঝতে পারবো, জাতীয় নির্বাচনে ইসি’র ভূমিকা কি হবে। আমরা আশা করছি, ইসি ডিএনসিসি নির্বাচন সুষ্ঠু করার চেষ্টা করবেন এবং যে আইনগুলো রয়েছে, সেগুলো প্রয়োগ করবেন। সম্পূর্ণ দল নিরপেক্ষ একটি নির্বাচন করার ব্যবস্থা করবেন।
সূত্র জানায়, জোটের বৈঠকে দ্রুততম সময়ের মধ্যে একটি আইনজীবী সমাবেশ ও একটি ওলামা সমাবেশ করার বিষয়েও নীতিগত সিদ্ধান্ত হয়েছে। এছাড়া সরকারের দুর্নীতি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে সবাইকে কথা বলতে বৈঠকে নির্দেশনা দেয়া হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ