ঢাকা, বুধবার 10 January 2018, ২৭ পৌষ ১৪২৪, ২২ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

বিএনপি নেতা ও ইসলামী চিন্তাবিদের মৃত্যুতে খালেদা জিয়ার শোক

গতকাল মঙ্গলবার নয়াপল্টন বিএনপি কার্যালয়ের সামনে দলের নির্বাহী কমিটির সদস্য ও সাবেক কমিশনার আবদুল মজিদের নামাযে জানাযা অনুষ্ঠিত হয় -সংগ্রাম

স্টাফ রিপোর্টার: বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক কমিশনার মোঃ আব্দুল মজিদের (৭০) মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। গতকাল মঙ্গলবার এক শোকবার্তায় বিএনপি চেয়ারপার্সন বলেন, মরহুম মোঃ আব্দুল মজিদ বিএনপি নেতা হিসেবে অগণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে মানুষের মৌলিক ও গণতান্ত্রিক অধিকারের আন্দোলনকে বেগবান করতে বলিষ্ঠ ভূমিকা পালন করে গেছেন। তার মৃত্যুতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি একজন সক্রিয়, আদর্শনিষ্ঠ ও নিবেদিত প্রাণ নেতাকে হারালো। বিএনপি চেয়ারপার্সন মরহুমের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।
অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক কমিশনার মোঃ আব্দুল মজিদ এর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করে তার রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন এবং শুভাকাঙ্খীদের প্রতি গভীর সমবেদনা জানান।
এদিকে ফেনী সদর উপজেলা বিএনপি’র সভাপতি ও জেলা ছাত্রদল এবং যুবদলের সাবেক সভাপতি এ্যাডভোকেট সৈয়দ মিজানুর রহমানের (৫২) মৃত্যুতে শোক ও দু:খ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া। শোকবার্তায় বিএনপি চেয়ারপার্সন বলেন, মরহুম সৈয়দ মিজানুর রহমান ফেনী জেলা ও উপজেলা বিএনপি-কে সুসংগঠিত, শক্তিশালী ও গতিশীল করতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। পাশাপাশি জেলা ছাত্রদল ও যুবদলের সাবেক সভাপতি হিসেবেও সংগঠন দু’টিকে মজবুত ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করতে তার অবদান ছিল অপরিসীম। বিএনপি চেয়ারপার্সন মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, নিকটজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।
অনুরূপভাবে শোক প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহান, আব্দুল আউয়াল মিন্টু এবং বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক জয়নাল আবেদিন। তারা মরহুম সৈয়দ মিজানুর রহমান এর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্যবর্গ ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানান।
চট্টগ্রামস্থ ঐতিহ্যবাহী হাটহাজারী মাদ্রাসার মোহাদ্দিস মাওলানা শামসুল আলম এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া। এক শোকবার্তায় বিএনপি চেয়ারপার্সন বলেন, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও দেশের প্রখ্যাত আলেম মাওলানা শামসুল আলম ইসলামী জ্ঞান চর্চার মাধ্যমে ছাত্রদেরকে আদর্শ মানুষ হওয়ার যে শিক্ষা দিয়েছেন তা চিরস্মরণীয় হয়ে থাকবে। মরহুম মাওলানা শামসুল আলম ছিলেন ইসলামী জ্ঞানচর্চার আলোকবর্তিকা। তিনি মানুষকে সুপথে চলার জন্য কুরয়ান-হাদিসের আলোকে পরামর্শ দিতেন। বিএনপি চেয়ারপার্সন শোকবার্তায় মরহুমের রুহের মাগফিরাত কামনা করে মরহুমের শোকসন্তপ্ত পরিবারবর্গ, গুণগ্রাহী, ভক্ত ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সহমর্মিতা ও সমবেদনা জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ