ঢাকা, শুক্রবার 12 January 2018, ২৯ পৌষ ১৪২৪, ২৪ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

জাকির নায়েকের সম্পদ বাজেয়াপ্ত হলে আশারাম বাপুর কেন নয়? ---- ট্রাইবু্যুনাল

১১ জানুয়ারি, টাইমস অব ইন্ডিয়া : ভারতীয় আদালত দেশটির বিতর্কিত ধর্মপ্রচারক জাকির নায়েকের সম্পদ বাজেয়াপ্ত করার তীব্র সমালোচনা করে। ভারতীয় আইন প্রয়োগকারী সংস্থা মানি লন্ডারিংয়ের অভিযোগে জাকির নায়েকের সম্পদ বাজেয়াপ্তের সিদ্ধান্ত নিয়েছিল। ট্রাইবুনালের বিচারক তদন্ত সংস্থার সমালোচনা করে ফৌজদা মামলায় অভিযুক্ত অন্যান্য ধর্মীয় নেতাদের মামলা তদন্তে গড়িমসির জন্য তদন্ত কর্মকর্তাদের ভর্ৎসনা করেছেন। ভারতে মানি লন্ডারিং প্রতিরোধে গঠিত বিশেষ ট্রাইবুনাল গত সোমবার আইন প্রয়োগকারী সংস্থার প্রধানের উদ্দেশ্যে দেওয়া এক আদেশে ডা.জাকির নায়েকের বিরুদ্ধে আদালতে মামলা প্রক্রিয়াধীন থাকায় তার সম্পদ সরকারি দখলে নেওয়ার ব্যাপারে সতর্ক করে দিয়েছে।

বিচারক মনমহন সিং বলেন, ‘আশারাম বাপু একটি যৌন নির্যাতনের মামলায় ২০১৩ সাল থেকেই যোথপুর জেলে আটক রয়েছে এবং তার নামে রাজস্থান ও গুজরাটে আরও দুটি যৌন নির্যাতন মামলা হয়েছে। তার সম্পদ বাজেয়াপ্তের ব্যাপারে আইন প্রয়োগকারী সংস্থা যেখানে কোন উদ্যোগই নেয়নি সেখানে জাকির নায়েকের সম্পদ বাজেয়াপ্ত করতে অতি উৎসাহী হয়ে তাড়াহুড়ো করছে।’

তিনি আরও বলেন, ‘আমি অন্তত ১০জন ধর্মীয় গুরুর নামের তালিকা দিতে পারি যাদের প্রত্যেকের নামে ১০ হাজার কোটি রুপি সমপরিমান সম্পদ রয়েছে। তাদের প্রত্যেকের নামে ফৌজদারি মামলা রয়েছে এবং আশারাম বাপুও তাদের একজন, যদিও তাদের বিরুদ্ধে সম্পদ বাজেয়াপ্তের ব্যাপারে কোন পদক্ষেপ নেওয়া হয়নি। আইন প্রয়োগকারী সংস্থা এক বিবৃতিতে আদালতের আদেশের বিপরীতে হাইকোর্টে আপিল করার কথা জানিয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ