ঢাকা, শনিবার 13 January 2018, ৩০ পৌষ ১৪২৪, ২৫ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার প্রশ্নে ক্ষমতাসীন আ’লীগকে কোনো ছাড় দেয়া হবে না -নোমান

স্টাফ রিপোর্টার: গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার প্রশ্নে বিএনপি কোনো ছাড় দেবে না মন্তব্য করে দলটির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, আমরা দেশে একটি গণতান্ত্রিক সরকার চাই, দেশে সুশাসন চাই। গণতন্ত্র ফিরিয়ে আনতে আমরা প্রয়োজনে আলোচনা করবো, আন্দোলন করবো। গণতন্ত্রের প্রশ্নে আমরা ছাড় দেবো না। গতকাল শুক্রবার সকালে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব মন্তব্য করেন। জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয় গণতান্ত্রিক মঞ্চের উদ্যোগে খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সংগঠনের সভাপতি ইসমাইল হোসেন তালুকদার খোকনের সভাপতিত্বে ও জাহাঙ্গীর আলমের পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে বিএনপির যুগ্ম মহাসচিব  সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, জাসাসের শাহিরুল ইসলাম শায়লা, উলামা দলের কাজী রফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা ফরিদউদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।
 দেশে আজ গণতন্ত্র নেই অভিযোগ করে নোমান বলেন, দেশে যে ১/১১‘র সৃষ্টি হয়েছিলো, সেই ওয়ান ইলেভেনের সুবিধাভোগী আওয়ামী লীগ দেশের রাজনীতিতে একক আধিপত্য বিস্তার করতে চায়। তারা আবার বাকশাল করতে চায়। মানুষের মৌলিক অধিকার ইতিমধ্যে তারা হরণ করে ফেলেছে।
সরকারের সমালোচনা করে সাবেক এই মন্ত্রী বলেন, এই সরকার গণতন্ত্রের কবর রচনা করতে চায়। তারা মনে করে যদি বুলেটের চাইতে শক্তিশালী ব্যালট এদেশের সাধারণ মানুষ নির্ভেজালভাবে দিতে পারে তাহলে আওয়ামী লীগ ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে। এই নিক্ষিপ্ত হওয়ার ভয়ে তারা পাল্টা রাজনৈতিক শক্তি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গড়ে উঠেছে এবং যে দল শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহামান প্রতিষ্ঠা করেছে, সেই দলকে ধ্বংস করতে চায়। আমরা বলতে চাই, এসব করে বিএনপিকে নিশ্চিহ্ন করা যাবে না। আমাদের দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে জনগনকে দমানো যাবে না।
 তিনি বলেন, গণতন্ত্র ফিরিয়ে আনতে অবশ্যই একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন পূর্বশর্ত। আমরা বলেছি, নির্বাচন আমরা চাই, নির্বাচন আমরা করব। তবে সেই নির্বাচন অবশ্যই নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে হতে হবে। গনতন্ত্র ফিরিয়ে আনতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান নোমান। নোমান বলেন, সরকার তার উপরিকাঠামো যতই শক্তিশালী মনে হোক, আমরা দেখছি তারা (সরকার) দুর্বল হয়ে গেছে। এই দূর্বলতায় তারা এখন বাঁচতে চায়। আমরা বলে আসুন আলোচনা করি, আলোচনা করে গণতন্ত্র প্রতিষ্ঠা করি। এই লক্ষ্যে আমি সকলকে এক হওয়ার আহবানও জানাচ্ছি।

অনলাইন আপডেট

আর্কাইভ