ঢাকা, শনিবার 13 January 2018, ৩০ পৌষ ১৪২৪, ২৫ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

বিভিন্ন স্থানে অসহায় শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ

বাংলাদেশ জামায়াতে ইসলামী চাঁদপুর শহর শাখার উদ্যোগে গরিব, অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডভোকেট মো: শাহজাহান মিয়াসহ অন্যান্য অতিথিবৃন্দ

চাঁদপুর সংবাদদাতা: বাংলাদেশ জামায়াতে ইসলামী চাঁদপুর শহর শাখার উদ্যোগে গরিব, অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে। গতকাল বুধবার বিকেলে স্থানীয় এক মিলনায়তানে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁদপুুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডভোকেট মো: শাহজাহান মিয়া।
শীতবস্ত্র বিতরণকালে প্রধান অতিথি বলেন- বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি গণমুখী ও দায়িত্বশীল সংগঠন। তাই বর্তমান সরকারের সব ধরনের বাধা উপেক্ষা করে মানুষের পাশে দাড়িয়ে বিভিন্ন ধরনের সেবা দিয়ে যাচ্ছে। তিনি বিত্তবানদের এই প্রবল শীতে অসহায় মানুষের পাশে থেকে সব ধরনের সহযোগিতা করার আহবান জানান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর জামায়াতের আমীর জাহাঙ্গীর আলম প্রধান। শহর জামায়াতের সেক্রেটারী মো: সাইফুল আলমের পরিচালনায় আরো উপস্থিত ছিলেন শহর জামায়াতের নেতা আব্দুল কাদের খান, কামরুল ইসলাম। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শহর জামায়াতের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
উল্লেখ্য, শহর জামায়াত বিভিন্ন এলাকায় গরিব, অসহায় ও দুস্থ প্রায় দু’শতাধিক লোকের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।
গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ)
শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছে স্ট্যান্ডার্ড ব্যাংক লিঃ রহনপুর শাখা। বুধবার বিকেলে শাখা কার্যালয়য়ে আয়োজিত বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাখা ব্যবস্থাপক কাওসার আলী, ম্যানেজার (অপারেশন) আজিজার রহমানসহ ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।  অনুষ্ঠানে রহনপুর পৌর এলাকার ৯টি ওয়ার্ড ও গোমস্তাপুর ইউনিয়নের হোগলা গ্রামের প্রায় শতাধিক দুঃস্থ ও শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।
পলাশবাড়ী (গাইবান্ধা)
বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ও গাইবান্ধা জেলা আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য, মনোহরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাজেদার রহমান দুলুর উদ্যোগে ১০ হাজার কম্বল দুস্থ ও শীতার্ত অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র হিসেবে বিতরণ করা হয়েছে। মঙ্গলবার পলাশবাড়ী উপজেলার মহদীপুর, বেতকাপা এবং সাদুল্ল্যাপুর উপজেলার খোর্দ্দকোমরপুর ও ইদিলপুর ইউনিয়নের দুস্থ-শীতার্ত অসহায় মানুষের মাঝে এসব কম্বল বিতরণ করা হয়। সকালে ঢোলভাঙ্গা বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এক আলোচনা সভা মহদীপুর ইউপি’র সাবেক চেয়ারম্যান নুরুল আমিন সরকার সুজা সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ও গাইবান্ধা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, মনোহরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাজেদার রহমান দুলু। বক্তব্য রাখেন, বেতকাপা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আঃ গণি মন্ডল, সাধারণ সম্পাদক এবি সিদ্দিক লিটন, মহদীপুর ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মহিউজ্জামান খোকন, ঢোলভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি ইমরুল কবির চপল, প্রধান শিক্ষক আতোয়ার রহমান, সহকারী শিক্ষক জাফিরুল ইসলাম মিন্টু প্রমুখ। এখানে প্রায় ৮ হাজার মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। এরপর দুপুরে ইদিলপুর টেকনিক্যাল এন্ড বিজিনেস ম্যানেজমেন্ট কলেজ মাঠে কলেজের সভাপতি সাজু মাস্টারের সভাপতিত্বে এক আলোচনা সভা ও কম্বল বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন, সাদুল্ল্যাপুর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহারিয়া খান বিপ্লব, ইউপি চেয়ারম্যান রাব্বি আবদুল্লাহ্ রিয়ন ও কলেজের অধ্যক্ষ খাজা ম-ল প্রমুখ। এখানেও আড়াই হাজার দুস্থ-শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। প্রধান অতিথি ঢোলভাঙ্গা বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের উন্নয়নে নগদ ৩০ হাজার টাকা এবং ইদিলপুর টেকনিক্যাল এন্ড বিজিনেস ম্যানেজমেন্ট কলেজের উন্নয়নে নগদ ১০ হাজার টাকা প্রদান করেন।
আগৈলঝাড়া (বরিশাল)
বরিশালের আগৈলঝাড়ায় মহিলা আওয়ামীলীগের উদ্যোগে শতাধিক দুস্থ ও অসহায় শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে আগৈলঝাড়ায় জেলা পরিষদ ডাক বাংলো চত্তরে উপজেলা মহিলা আওয়ামীলীগ আহ্বায়ক ও উপজেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মলিনা রানী রায়ের সভাপতিত্বে কম্বল বিতরনকালে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ সদস্য ও জেলা মহিলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক পেয়ারা ফারুক বক্তিয়ার। এসময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ -এমপি’র নিজস্ব তহবিল থেকে প্রাপ্ত কম্বল শতাধিক শীতার্তদের মধ্যে বিতরনকালে উপজেলার পাঁচ ইউনিয়নের মহিলা আওয়ামীলীগ সভানেত্রী ও সাধারণ সম্পাদিকাগন উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ