ঢাকা, শনিবার 13 January 2018, ৩০ পৌষ ১৪২৪, ২৫ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

সোনাইমুড়ীতে ছাত্রলীগ কর্মীকে গুলি করে হত্যাঃ আটক ২

সোনাইমুড়ী (নোয়াখালী) সংবাদদাতা: নোয়াখালীর সোনাইমুড়ীর দেওটি বাজারে মঙ্গলবার রাতে শাকিল (২১) নামে এক ছাত্রলীগ কর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে। নিহত শাকিল দেওটি ইউনিয়নের আমিরাবাদ গ্রামের লদের বাড়ীর আব্দুল হাসেম খোকা মিয়ার পুত্র। হত্যা কান্ডের সাথে জড়িত থাকার অভিযোগ পুলিশ মনির হোসেন (১৬) ও সাইফুল ইসলাম (২০) কে ২ টি দেশীয় তৈরি সর্টগান ও একটি ছোরা সহ আটক করে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরন করেছে। এ ঘটনায় এলাকায় উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে। ঘটনা স্থলে র‌্যাব, অতিরিক্তি পুলিশ মোতায়ন করা হয়েছে।
পুলিশ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল আমিন শাকিল জানায় মঙ্গলবার বিকেলে আমিরাবাদ গ্রামের মো: বাবুলের পুত্র লিটন (২৫) বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালিয়ে এসে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একই গ্রামের লোকমান হোসেন মিলনের ছেলে শাহেদ (২৬) কে চাপা দেয়। এ ঘটনায় শাহেদ লোকজন নিয়ে লিটনকে জিজ্ঞাসাবাদ করতে গেলে উভয়ের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। এসময় র্লিটন শাহেদকে দেখে নেয়ার হুমকি দেয়। এঘটনার জের ধরে সন্ধ্যার দিকে লিটন ৫/৬ জন সন্ত্রাসীকে ফোন করে ডেকে এনে দেওটি বাজারে জড়ো করে মহড়া চালায়।  বিষয়টি বাজারের লোকজন স্থানীয় চেয়ারম্যানকে অবহিত করলে তিনি ঢাকা থেকে ফোনের মাধ্যেমে উভয় পরিবারের লোকজনকে শান্ত থাকার কথা বলেন এবং পরবর্তিতে বিষয়টি মীমাংসা করার আশ^াস দিলে পরিস্থিতি শান্ত হয়। রাত ৮টার সময় শাহেদের ভাতিজা শাকিল বিষয়টি জানতে পেরে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানালে লিটন ক্ষিপ্ত হয়ে কাছ থেকে পিস্তল দিয়ে শাকিলের বুকে গুলি করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাকে দ্রুত নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করায়। অবস্থা অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু ঘটে।
সোনাইমুড়ী থানার (ওসি) ইসমাইল মিঞা জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। এ ঘটনায় আমিরাবাদ গ্রামের আনোয়ার হোসেনের পুত্র মনির হোসেন ও চাটখিল উপজেলার শিবপুর গ্রামের হেদায়েত উল্যার পুত্র সাইফুল ইসলামকে দুটি দেশীয় তৈরি সর্টগান ও একটি  লম্বা চোরা সহ আটক করে পুলিশ।
মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) ইমদাদুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান এঘটনায় নিহতের পিতা খোকা মিয়া বাদী হয়ে হত্যা মামলা করার প্রস্তুতি নিচ্ছেন। এ ঘটনায় এলাকার জনগণের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

অনলাইন আপডেট

আর্কাইভ