ঢাকা, রোববার 14 January 2018, ১ মাঘ ১৪২৪, ২৬ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

জয় দিয়ে যুব বিশ্বকাপ শুরু করল বাংলাদেশ 

স্পোর্টস রিপোর্টার : জয় দিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ মিশন শুরু করলো বাংলাদেশ। বৃষ্টি বিঘিœত ম্যাচে নামিবিয়াকে ৮৭ রানে হারিয়েছে বাংলাদেশ যুবদল। বৃষ্টির কারণে বার্ট সাটক্লিফের ম্যাচটি নেমে এসেছিল ২০ ওভারে। টি-টোয়েন্টিতে বদলে যাওয়া ম্যাচটিতে টস হেরে আগে ব্যাট করে অধিনায়ক সাইফ ও মোহাম্মদ নাঈমের হাফসেঞ্চুরিতে বাংলাদেশ ৪ উইকেট হারিয়ে  করে ১৯০ রান। জবাবে কাজী অনিক ও হাসান মাহমুদের চমৎকার বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০৩ রানের  বশি করতে পারেনি নামিবিয়া। ফলে বাংলাদেশ জয় পায় ৮৭ রানে। দিনের অন্য ম্যাচে জয় পেয়েছে আফগানিস্তান, জিম্বাবুয়ে ও নিউজিল্যান্ড। আফগানিস্তান ৫ উইকেটে পাকিস্তানকে, জিম্বাবুয়ে ১০ উইকেটে পাপুয়া নিউ গিনিকে এবং স্বাগতিক নিউজিল্যান্ড ৮ উইকেটে বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে। প্রথম ব্যাট হাতে মারমুখী মেজাজে শুরু করে বাংলাদেশের যুবারা। ৪ ওভারে ৩৩ রান যোগ করেন দুই ওপেনার পিনাক ঘোষ ও মোহাম্মদ নাইম। ৪টি চারে ১৭ বলে ২৬ রান করে ফিরেন পিনাক। পিনাকের বিদায়টা আমলে নেননি নাইম ও তিন নম্বরে নামা অধিনায়ক সাইফ হোসেন। 

নামিবিয়ার বোলারদের বিপক্ষে নিজেদের মারমুখী মেজাজ অব্যাহত রাখেন নাইম ও সাইফ। এতে ১২ ওভারেই শতরানের কোটা স্পর্শ করে বাংলাদেশ। শেষ পর্যন্ত এই জুটি ভাংগে ১৬তম ওভারের তৃতীয় বলে। এসময় বাংলাদেশের রান ১৩০। ৮টি চার ও ১টি ছক্কায় ৪৩ বলে ৬০ রান তুলে আউট হন নাইম। তবে অন্য প্রান্তে ব্যাট হাতে অবিচল ছিলেন সাইফ। চার নম্বরে নামা আফিফ হোসেন খুব বেশিক্ষণ সাইফকে সঙ্গ দিতে পারেননি।

১২ বলে ১১ রান করে ফিরেন তিনি। তবে সাইফের বিধ্বংসী ব্যাটিং ছিলো শেষ পর্যন্ত। ইনিংসের শেষ বলে আউট হবার আগে ৪৮ বলে ৮৪ রান করেন সাইফ। তার ইনিংসে ৩টি চার ও ৫টি ছক্কা ছিলো। 

সাইফের ব্যাটিং দৃঢ়তায় ৪ উইকেটে ১৯০ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ। বাংলাদেশের ছুঁড়ে দেয়া ১৯১ রানের জবাব দিতে নেমে শুরুতেই বিপদে পড়ে নামিবিয়া। স্কোর বোর্ডে ১২ রান উঠতেই ৪ উইকেট হারিয়ে বসে তারা। এরপর দলের হাল ধরেন নামিবিয়ার মিডল-অর্ডার ব্যাটসম্যান এবিন ভ্যান উইক। ৫২ বলে ৫৫ রানের ইনিংস খেলেন তিনি। কিন্তু অন্য কোন ব্যাটসম্যান বড় ইনিংস খেলতে না পারলে ৬ উইকেটে ১০৩ রানের বেশি করতে পারেনি নামিবিয়া। বাংলাদেশের দুই পেসার কাজি অনিক ও হাসান মাহমুদ ২টি করে উইকেট নেন। এছাড়া তৌহিদ হৃদয় ১টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হন বাংলাদেশের অধিনায়ক সাইফ হাসান। আগামী ১৫ জানুয়ারি কানাডার বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশের যুবারা।

অনলাইন আপডেট

আর্কাইভ