ঢাকা, রোববার 14 January 2018, ১ মাঘ ১৪২৪, ২৬ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

ডিএনসিসি নির্বাচনে আ’লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে মেয়র পদে উপ-নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ফরম বিক্রি শুরু করছে আওয়ামী লীগ। প্রথমদিন এখন পর্যন্ত দু’জন মেয়র পদে মনোনয়ম প্রত্যাশী ফরম সংগ্রহ করেছেন। এ তথ্য নিশ্চিত করেছেন আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ। মনোনয়ন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ২৫ হাজার টাকা। যার পুরাটাই জমা হবে দলের তহবিলে।
এখন পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করা তিনজন হলেন ব্যবসায়ী আতিকুল ইসলাম, আদম তমিজি হক ও রাসেল আশিকী। মনোনয়ন ফরম জমা দেয়া শেষে তারা বলেছেন, প্রধানমন্ত্রীর হাতকে আরও শক্তিশালী করতে এবং ঢাকা উত্তরের জনগণের উন্নয়নের জন্য কাজ করে চান তারা। তারা মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে ডিএনসিসি এলাকার সার্বিক উন্নয়নে সর্বোচ্চ চেষ্টা দিয়ে কাজ করবেন।
১৬ জানুয়ারি সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা শেষে আনুষ্ঠানিকভাবে প্রার্থীর নাম ঘোষণা করা হবে।
শনিবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এসে আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবাহান গোলাপের কাছ থেকে আতিকুল ইসলামের পক্ষে তার ভাই জাহাঙ্গির কবির যুবরাজ মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তার আগে মেয়র পদে প্রার্থী হিসেবে আওয়ামী লীগের মনোনয়পত্র সংগ্রহ করেন রাসেল আশিকী ও আদম তমিজি হক।
মনোনয়নপত্র সংগ্রহের পর সাংবাদিকদের রাসেল আশিকী বলেন, প্রধানমন্ত্রীর হাতকে আরো শক্তিশালী করতে এবং ঢাকা উত্তরের জনগণের উন্নয়নের জন্য কাজ করে যেতে চাই। যদি আমি মনোনয়ন পাই এবং নির্বাচিত হই তাহলে ডিএনসিসি এলাকার সার্বিক উন্নয়নে আমার সর্বোচ্চ চেষ্টা দিয়ে কাজ করে যাব।
তফসিল অনুযায়ী, এই নির্বাচনে প্রার্থী হতে মনোনয়নপত্র কেনা ও জমা দেয়া যাবে আগামী ১৮ জানুয়ারি পর্যন্ত। আবেদনকারী প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই হবে ২১ ও ২২ জানুয়ারি। তা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ জানুয়ারি। ২৬ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে উপ-নির্বাচনে মেয়র পদে ভোটগ্রহণ হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ