ঢাকা, রোববার 14 January 2018, ১ মাঘ ১৪২৪, ২৬ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

সংবিধান অনুযায়ী বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান হাছান মাহমুদের

স্টাফ রিপোর্টার : সংবিধানের আলোকে আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত বর্তমান সরকারের ৪ বছর পূর্তি উপলক্ষে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।
ড. হাছান মাহমুদ বলেন, ২০১৮ সাল নির্বাচনের বছর। এই বছরের শেষ নাগাদ জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের আগে নির্বাচনকালীন সরকার গঠিত হবে। আবারও নির্বাচন বানচালের চেষ্টা না করে অতীতের ভুলের জন্য ক্ষমা চেয়ে সংবিধান অনুযায়ী আগামী নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতি নিন।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের উদ্দেশ্যে বন ও পরিবেশ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির এই সভাপতি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণের সমালোচনা না করে এই ভাষণকে অভিনন্দন জানিয়ে আগামী নির্বাচনের প্রস্তুতি নিন।
সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের টানা ৯ বছরের বিভিন্ন ক্ষেত্রে সফলতা উল্লেখ করে বলেন, জুয়েল আইচ বা পিসি সরকারের জাদুর কাঠির ছোয়ায় দেশে এই ব্যাপক উন্নয়ন হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরি নেতৃত্বের ছোয়ায় এই উন্নয়ন সম্ভব হয়েছে।
তিনি বলেন, এই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আরও কয়েকবার ক্ষমতায় থাকা দরকার। তাহলে বিশ্বের মানুষ উন্নয়নের উদাহরণ হিসেবে মালয়েশিয়া, সিঙ্গাপুর নয় বাংলাদেশের উন্নয়নের গল্প শুনবে।
আয়োজক সংগঠনের উপদেষ্টা জাকির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আমিন রুহুল, স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন টয়েল, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ