ঢাকা, রোববার 14 January 2018, ১ মাঘ ১৪২৪, ২৬ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

মাওলানা গওহার উদ্দিনের ১ম মৃত্যুবার্ষিকী আজ

বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা গওহার উদ্দিন আহমদ ২০১৭ সালের ১৪ জানুয়ারি ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতাল মানিকগঞ্জে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেন।
দেশ, জাতি ও ধর্মের সেবায় তিনি ছিলেন নিবেদিতপ্রাণ। দেশ স্বাধীন হওয়ার পূর্বে তিনি ছিলেন ইসলামী পাবলিকেশন্সের ম্যানেজার এবং বায়তুল মোকাররম ব্যবসায়ী সমিতির সেক্রেটারি।
স্বাধীনতা পরবর্তী ১৯৭৬ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি মানিকগঞ্জ জেলার হরিরামপুর থানার রামকৃষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন এবং ১৯৮৪ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। তিনি ছিলেন হরিরামপুর থানা উন্নয়ন কমিটির চেয়ারম্যান এবং ঢাকা বিভাগীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের চেয়ারম্যান।
তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে নিজেকে নিয়োজিত করেন এবং এলাকার মানুষের উন্নয়নে কাজ করেন।
তার জীবদ্দশায় পবিত্র কুরআন বুঝে পড়ার জন্য বন্ধুবান্ধব, পরিবার ও আত্মীয়-স্বজনসহ সমাজের সব শ্রেণীর মানুষের প্রতি আহ্বান জানাতেন।
বহু ভাষাবিদ দেশের এই গুণীব্যক্তি ১৯৩৩ সালে মানিকগঞ্জ জেলার হরিরামপুর থানার রামকৃষ্ণপুর ভাটিকান্দি গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।
তার ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনায় তার বর্তমান নিবাস মানিকগঞ্জ শহরের নিজ বাসভবনে কুরআনখানি ও বাদ আছর মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
মাওলানা গওহার উদ্দিন আহমদের পরিবারের পক্ষ হতে দেশবাসীর কাছে তার রূহের মাগফিরাতের জন্য দোয়া আরজ করা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ