ঢাকা, সোমবার 15 January 2018, ২ মাঘ ১৪২৪, ২৭ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

ক্ষমতাসীন আ’লীগ বেশী মাত্রায় হিংস্র হয়ে উঠেছে -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীন আওয়ামী লীগ আরো বেশী মাত্রায় হিংস্র হয়ে উঠেছে বলে অভিযোগ করেছে বিএনপি। বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য সৈয়দ সাদাত আহমেদকে দীর্ঘদিন গুম করে রাখার পর গত ৩০ ডিসেম্বর তাকে গ্রেফতার দেখিয়ে বারবার রিমান্ডে নিয়ে নির্যাতন করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গতকাল রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একথা বলেন। তিনি বলেন, জানমালের নিরাপত্তা নিয়ে দেশের মানুষ এখন চরম সংকটাপন্ন। কোথাও কারো নিরাপত্তা নেই।
বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, দেশের জনগণকে ভীতসন্ত্রস্ত রাখতেই বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে গুম করা হচ্ছে। বাড়ি থেকে বের হয়ে যেকোন মানুষকে নিরাপদে ঘরে ফিরতে সবসময় আতঙ্কগ্রস্ত থাকতে হয়। গুম, খুন, অপহরণ, বিচার বহির্ভূত হত্যাকান্ডসহ দুুর্বিনীত দুঃশাসনে জর্জরিত দেশের মানুষ এখন বর্তমান স্বেচ্ছাচারী সরকারের কবল থেকে নিস্তার পেতে প্রহর গুণছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সরকার আরো বেশী মাত্রায় হিংস্র হয়ে উঠেছে। জানমালের নিরাপত্তা নিয়ে দেশের মানুষ এখন চরম সংকটাপন্ন। বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য সৈয়দ সাদাত আহমেদকে দীর্ঘদিন গুম করে রাখার পর গ্রেফতার দেখিয়ে বারবার রিমান্ডে নিয়ে নির্যাতন করার ঘটনায় আমি গভীরভাবে উদ্বিগ্ন। আমি অবিলম্বে সৈয়দ সাদাত আহমেদের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট মামলা প্রত্যাহারসহ তাকে বারবার রিমান্ডে নিয়ে নির্যাতন বন্ধ করে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।
বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় আদালতে হাজিরা শেষে ফেরার পথে গাড়ি বহর থেকে জাতীয়তাবাদী তাঁতী দল এর সহ-সভাপতি জাহাঙ্গীর আলম মিন্টুকে গ্রেফতার করে পুলিশ। মিন্টু বর্তমানে কেরানীগঞ্জ কারাগারে উচ্চ রক্তচাপ, শ্বাসজনিত সমস্যাসহ বিভিন্ন অসুখে আক্রান্ত হয়ে ভীষণ অসুস্থ। তাকে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতারের ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান মির্জা ফখরুল।
শোকবার্তা: গাইবান্ধা জেলা বিএনপি’র সাবেক উপদেষ্টা শাহ নূরুন নবী মিয়ার (৯১) মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর নীতি ও আদর্শ এবং বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শনে গভীরভাবে আস্থাশীল ছিলেন মরহুম শাহ নূরুন নবী মিয়া। গাইবান্ধা জেলা বিএনপি’র সাবেক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালনের সময় তিনি জেলা বিএনপিকে শক্তিশালী করতে বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন। বিএনপি মহাসচিব শোকবার্তায় মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ