ঢাকা, সোমবার 15 January 2018, ২ মাঘ ১৪২৪, ২৭ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

ইবতেদায়ী শিক্ষকদের প্রতি সরকারের উদাসীনতা ও অবজ্ঞায় আমরা মর্মাহত -অধ্যাপক মুজিব

স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার শিক্ষকদের ন্যায়সংগত দাবি মেনে নিয়ে তাদের আমরণ অনশনের অবসান ঘটানোর আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেন, আমরণ অনশনরত স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার শিক্ষকগণের ন্যায়সংগত দাবি মেনে নিয়ে তাদের আমরণ অনশনের অবসান ঘটানো উচিত। তাদের প্রতি সরকারের উদাসীনতায় দেশবাসী উদ্বিগ্ন ও মর্মাহত।
গতকাল রোববার দেয়া বিবৃতিতে তিনি বলেন, স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসাকে জাতীয়করণের দাবিতে মাদরাসা শিক্ষকগণ ৬ দিন যাবৎ জাতীয় প্রেস ক্লাবের সামনে অনশন করছেন। অনশন ও প্রচণ্ড শীতে এ পর্যন্ত ১৪৫ জন মাদরাসা শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। অথচ সরকার তাদের ন্যায় সংগত দাবি মেনে নিয়ে তাদের অনশন ভাংগানোর কোন পদক্ষেপই নেয়নি। তাদের প্রতি সরকারের এ ধরনের উদাসীনতা ও অবজ্ঞায় আমরা মর্মাহত। শিক্ষকগণ হলো মানুষ গড়ার কারিগর। তারা যে বেতন পান তা নিতান্তই অপ্রতুল। সমাজের অন্যান্য মানুষের মত তাদেরও সম্মানের সাথে বেঁচে থাকার অধিকার আছে। তাদের দাবির প্রতি সরকারের অবজ্ঞা প্রদর্শন সম্পূর্ণ অন্যায় ও অমানবিক।
কাজেই তাদের ন্যায় সংগত দাবি মেনে নিয়ে তাদের আমরণ অনশনের অবসান ঘটানোর জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ