ঢাকা, মঙ্গলবার 16 January 2018, ৩ মাঘ ১৪২৪, ২৮ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

ডিএনসিসি উপ-নির্বাচনে আ’লীগের মেয়র প্রার্থী ঘোষণা আজ

স্টাফ রিপোর্টার: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) মেয়র পদের উপ-নির্বাচনে আজ মঙ্গলবার দলীয় প্রার্থীর নাম ঘোষণা করবে আওয়ামী লীগ। আজ দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠকে মেয়র প্রার্থী চূড়ান্ত করা হবে। দলীয় সূত্র এ তথ্য জানিয়েছে।
২৬ ফেব্রুয়ারি ডিএনসিসি’র ভোটকে সামনে রেখে শনি, রবি ও সোমবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি করা হয়। তিন দিনে মনোনয়ন প্রত্যাশী ১৬ জন তা সংগ্রহ করেন।
প্রথম দিনেই মনোনয়ন ফরম কিনেছেন দলের সম্ভাব্য প্রার্থী হিসেবে আলোচনায় আসা বিজিএমইএ’র সাবেক সভাপতি আতিকুল ইসলাম, সাবেক সংসদ সদস্য এইচবিএম ইকবাল, কবি রাসেল আশিকী, ব্যবসায়ী আদম তমিজি হক, মণিপুর স্কুল ও কলেজের অধ্যক্ষ ফরহাদ হোসেন, শিক্ষক শাহ আলম, এফবিসিসিআই-এর পরিচালক হেলাল উদ্দিন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জোবায়ের আলম।
দ্বিতীয় দিনে ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মমতাজ উদ্দিন আহমেদ মেহেদীসহ পাঁচ জন। অন্য চার জন হলেন তেজগাঁও থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর শামীম হাসান, ব্যবসায়ী আবেদ মনসুর, সাবেক সেনা কর্মকর্তা ইয়াদ আলী ফকির ও যুবলীগ ঢাকা মহানগর উত্তরের সাবেক সভাপতি, বর্তমানে কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য আবুল বাশার।
 শেষ দিন সোমবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র ওসমান গণিসহ তিনজন ফরম সংগ্রহ করেন। অন্য দুজন হলেন জামান ভূঞা ও আসমা জেরিন ঝুমু। ফরম জমা দিচ্ছেন আতিকুল ইসলাম, তার সঙ্গে রয়েছেন ব্যবসায়ী সালমান এফ রহমান।
এদিকে, মনোনয়নপত্র সংগ্রহকারীদের আজ মঙ্গলবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে সাক্ষাৎকার নেয়া হবে। সাক্ষাৎকার শেষে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডেই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।
দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের মঙ্গলবারের বৈঠকের কথা জানানো হয়। আনিসুল হকের মৃত্যুতে ঢাকা উত্তর সিটির মেয়র পদটি খালি হয়। এই পদের ভোটের লড়াইয়ে দাঁড়াতে হলে প্রার্থিতা জমা দেয়ার শেষ সময় ১৮ জানুয়ারি।
এই নির্বাচনে আওয়ামী লীগের সর্বোচ্চ পর্যায় থেকে সঙ্কেত পেয়ে ভোটের জন্য জনসংযোগ চালিয়ে যাচ্ছেন আতিকুল ইসলাম। তিনি গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে এসে জানিয়েছেন, প্রধানমন্ত্রী তাকে কাজ চালিয়ে যেতে বলেছেন।
তবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, প্রধানমন্ত্রী আতিকুলকে কাজ চালিয়ে যেতে বলেছেন, কিন্তু তাকে কোনও সিদ্ধান্ত জানাননি।

অনলাইন আপডেট

আর্কাইভ