ঢাকা, মঙ্গলবার 16 January 2018, ৩ মাঘ ১৪২৪, ২৮ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

খাগড়াছড়িতে অস্ত্র ও গুলীসহ ২ উপজাতি আটক

খাগড়াছড়ি সংবাদদাতা : খাগড়াছড়ির রামগড়ে নিরাপত্তাবাহিনী ও পুলিশের যৌথ অভিযানে একটি বিদেশী একে-২২ রাইফেল ও বিভিন্ন আগ্নেয়াস্ত্র ও গোলা বারুদসহ দুই উপজাতীয়কে আটক করা হয়েছে। রবিবার(১৪ জানুয়ারি) গভীর রাতে এ অভিযান চালানো হয়।

নিরাপত্তাবাহিনী ও পুলিশ জানায়, রবিবার রাত আনুমানিক আড়াইটার দিকে রামগড় থানাধীন দুর্গম এলাকা প্রেমতলায় যৌথবাহিনী অভিযানে যায়। সিন্ধুকছড়ি নিরাপত্তা জোনের উপ-অধিনায়ক মেজর তৌহিদ সালাহ উদ্দিনের নেতৃত্বে নিরাপত্তাবাহিনী ও রামগড় থানার পুলিশের একটি বিশেষ দল ওই দুর্গম পাহাড়ি এলাকায় অভিযান পরিচালনা করেন।

এসময় প্রেমতলা এলাকায় জনৈক উপজাতির একটি ঘরে তল্লাশী করতে গেলে দুজন সন্ত্রাসী পালিয়ে যাওয়ার চেষ্টা করে। যৌথবাহিনী পিছু ধাওয়া করে তাদের দুজনকেই ধরে ফেলে। ধৃতরা হচ্ছে, সুজন চাকমা(২৮) ও আব্বাই মারমা(৩৩)। পরে ওই ঘর তল্লাশী করে ইউএসএসআর’র তৈরি একটি একে-২২ রাইফেল, একটি বড় এলজি, একটি ছোট এলজি, একে ২২ রাইফেলের ম্যাগজিন ১টি, একে-২২ রাইফেলের গুলী ১০ রাউন্ড, এলজি’র বুলেট ৪ রাউন্ড, রাম দা ১টি, টচ লাইট, মোবাইল ফোন সেট, চাঁদা আদায়ের রশীদ বই, ইউপিডিএফের প্রতিষ্ঠাবার্ষিকীর লিফলেট ইত্যাদি উদ্ধার করা হয়।

অভিযানে অংশগ্রহণকারী রামগড় থানার এএসআই সিদ্দিক জানান, ভোর ৫টা পর্যন্ত এ অভিযান চলে। তিনি বলেন, আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরে এদের রামগড় থানায় হস্তান্তর করা হবে।

আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেদেরকে ইউপিডিএফ এর সাথে জড়িত বলে স্বীকারোক্তি দিয়েছে।

 

অনলাইন আপডেট

আর্কাইভ