ঢাকা, মঙ্গলবার 16 January 2018, ৩ মাঘ ১৪২৪, ২৮ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

বিভিন্ন স্থানে উন্নয়ন মেলার সমাপণী ও পুরস্কার বিতরণ

জয়পুরহাট সংবাদদাতা : ‘উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ’ এই স্লোগান বাস্তবায়নের লক্ষে কনকনে শীত আর কুয়াশা উপেক্ষা করে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে শেষ হয়েছে তিন দিন ব্যাপী জেলা উন্নয়ন মেলা।  মেলার আহবায়ক  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আ.ত.ম আব্দুল্লাহেল বাকীর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও নির্বাচিত শ্রেষ্ঠস্টল এর কর্মকর্তাদের হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক মোকাম্মেল হক। নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশেদুজ্জানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সুধেন্দ্রনাথ রায়, জেলা মৎস্য কর্মকর্তা আব্দুল জলিল মিয়া, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক, তোসাদ্দেক হোসেন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আমজাদ হোসেন প্রমুখ।
চাঁদপুর
চাঁদপুর উন্নয়নমেলা উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হলো সেমিনার।  এতে প্রতিপাদ্য বিষয় ছিল তথ্য প্রযুক্তি সেবা খাত ও অবকাঠামো উন্নয়ন খাতে বাংলাদেশের অর্জন। জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব ড.মো:শাহাদাত হোসেন। এতে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সার্বিক আয়শা আক্তার,অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মো:মঈনুল হাসান, সহকারী প্রোগ্রামার হারুনুর রশীদ, সহকারী ভূমি কর্মকর্তা অভিষেক দাশ প্রমুখ। সেমিনারে ড.শাহাদাত হোসেন বলেন আগামী বিশ্ব হবে তথ্য প্রযুক্তির বিশ^। এক্ষেত্রে যে পিছিয়ে থাকবে সে সকল ক্ষেত্রে পিছিয়ে পড়বে। তিনি এতে দক্ষতার সাথে নিজকে সম্পৃক্ত করতে উপস্থিত সকলের প্রতি আহবান জানান।
নবাবগঞ্জ (দিনাজপুর)
দিনাজপুরের নবাবগঞ্জে সরকারের উন্নয়ন কর্মকা- বিষয়ে উপজেলা পর্যায়ে তিন দিন ব্যাপী উন্নয়ন মেলার সমাপনী উপলক্ষে আলোচনা সভা ও সেরা স্টলদের মাঝে পুরস্কার বিতরণী হয়েছে। বৈকাল ৩ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ আরাফাত হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আবু রেজা আসাদুজ্জামান, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান পারুল বেগম, আওয়ামী লীগের সহ-সভাপতি ডাক্তার মোশারফ হোসেন, সাদেকুল ইসলাম, মোজাম্মেল হক, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাক্তার নাসিরুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ তোফাজ্জল হোসেন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আমিরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রেফাউল আজম প্রমুখ। মেলায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের দেয়া স্টল প্রথম স্থান অধিকার করে। দ্বিতীয় স্থান অধিকার করেছে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর নবাবগঞ্জ সাব-জোনাল অফিস, তৃতীয় স্থান অধিকার করেছে মৎস্য ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয়। পরে সেরা স্টল অধিকারীদের ক্রেস্ট তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমান। মেলায় ৩১টি স্টল রয়েছে বলে উপজেলা নির্বাহী অফিসারের দপ্তর সূত্রে জানা গেছে।
কালাই (জয়পুরহাট)
উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ এই শ্লোগানকে সামনে রেখে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলা উদ্বোধন উপলক্ষে জয়পুরহাটের কালাই উপজেলা প্রশাসনের উদ্যোগে এক বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এই উপলক্ষে বৃহস্পতিবার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে কালাই-বগুড়া মহাসড়ক প্রদর্শন করে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। পরে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে তিন দিন ব্যাপী উন্নয়ন মেলার শুভ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন। উক্ত মেলায় অবস্থিত বিভিন্ন দফতরের ৪০টি স্টল পরিদর্শন শেষে নির্বাহী কর্মকর্তা আফাজ উদ্দিনের সভাপতিত্বে শহীদ মিনার চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সাপাহার (নওগাঁ)
প্রধানমন্ত্রী ও নওগাঁ জেলাপ্রশাসনের উদ্যোগে তিন দিনব্যাপী সারা দেশে জেলা ও উপজেলায় উদ্যাপিত উন্নয়ন মেলার অংশ হিসেবে নওগাঁ জেলা স্কুল মাঠেঅনুষ্ঠিত“উন্নয়ন মেলা-২০১৮” তে অংশ গ্রহণ করে বে-সরকারী উন্নয়ন সংস্থা “রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক)”।

অনলাইন আপডেট

আর্কাইভ