ঢাকা, মঙ্গলবার 16 January 2018, ৩ মাঘ ১৪২৪, ২৮ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

রূপগঞ্জ সংবাদ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে মামলা তুলে না নেওয়ায় আসামী পক্ষের সন্ত্রাসীরা মামলার বাদীকে হত্যার চেষ্টা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার সকালে উপজেলার দাউদপুর এলাকায় এ ঘটনা ঘটে।
মামলার বাদী খালেক ভুইয়া জানান, উপজেলার দাউদপুর এলাকার কামরুল হাসানসহ, তৈয়বুর রহমান, সাইদুজ্জামান, ফরহাদুজ্জামান, আতিকুল, আনোয়ারের নামে হত্যা, অস্ত্র মামলাসহ নারায়ণগঞ্জ আদালতে ১৩ টি মামলা বিচারাধীন রয়েছে।
এর আগে, ২০০৯ সালে কামরুলসহ তার লোকজন খালেক ভুইয়ার বাড়িতে হামলা চালিয়ে ৫ লাখ টাকা লুট করে নিয়ে যায়। এ ঘটনায় খালেক ভুইয়া বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।
বৃদ্ধের জমি দখল
নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভুমিদস্যুরা ভুয়া দলিল করে এক বৃদ্ধের জমি লিখে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভুয়া দলিলে জমি লিখে নেওয়ার কারন জিজ্ঞাসা করলে ভুমিদস্যুরা ওই মাহমুদ আলী ও তার স্ত্রী সুফিয়া খাতুনকে হত্যার হুমকি দিয়েছে বলেও অভিযোগ রয়েছে। শুক্রবার সকালে উপজেলার লক্ষ্যা শিমুলিয়া এলাকায় এ হুমকির ঘটনা ঘটে।
সাংবাদিকদের প্রতিবাদ সভা
দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্তকে হুমকির প্রতিবাদে নারায়ণগঞ্জের রূপগঞ্জ প্রেস ক্লাবের উদ্যোগে  সাংবাদিকরা প্রতিবাদ সভা করেছেন। শুক্রবার বিকেলে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের মঠেরঘাট এলাকার রূপগঞ্জ প্রেস ক্লাবের মিলনায়তনে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ভোরের কাগজের রূপগঞ্জ প্রতিনিধি নজরুল ইসলামের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, লেখক, গবেষক, কলামিস্ট ও রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আলহাজ¦ লায়ন মীর আব্দুল আলীম, সহ-সভাপতি মকবুল হোসেন, এ হাই মিলন, সাধারন সম্পাদক খলিল সিকদার, জিএম সহিদ, এসএম শাহাদাত হোসেন, নাজমুল হুদা, জাহাঙ্গীর আলম হানিফ, সাইফুল ইসলাম, ইমদাদুল হক ভুইয়া দুলাল প্রমুখ। সভায় বক্তারা শ্যামল দত্তকে যারা হুমকি প্রদান করেছেন তাদের শাস্তি দাবি জানান।
অপহরণকারী গ্রেফতার
নারায়ণগঞ্জের রূপগঞ্জে অপহরণের ছয় দিন পরও সালমা খাতুন নামে গৃহবধুকে উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দুপুরে রাজধানীর টিকাটুলি এলাকা থেকে ওই গৃহবধুকে উদ্ধার করা হয়। এর আগে, বৃহস্পতিবার রাতে উপজেলার তারাব সুলতানবাগ এলাকা থেকে অপহরণকারী মাহবুব মিয়াকে গ্রেফতার করা হয়। মাহবুবের স্বীকারোক্তি অনুযায়ী গৃহবধু সালমা খাতুনকে উদ্ধার করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ