ঢাকা, বুধবার 17 January 2018, ৪ মাঘ ১৪২৪, ২৯ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

বিভিন্নস্থানে দুস্থ শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ

জয়পুরহাট : গত ১১ জানুয়ারি ২০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল রাশেদ মোহাম্মদ আনিসুল হক হিলি এলাকার মুক্তিযোদ্ধা এবং দুঃস্থদের মাঝে ৩০০ টি শীতবস্ত্র বিতরণ করেন

পাবনা সংবাদদাতা : ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলার বিভিন্ন এলাকায় শীতার্থ ও অসহয় মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরন করছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী পাবনা জেলা আমীর, রাবির সিনেট সদস্য ও সাবেক ছাত্র নেতা পাবনা ইসলামিয়া কলেজের সহকারী এবং জামায়াত মনোনিত আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে পাবনা -৪ ঈশ্বরদী - আটঘরিয়া আসনের সংসদ সদস্য প্রার্থী অধ্যাপক আবু তালেব মন্ডল।
গত শুক্রবার বিকালে ঈশ্বরদী পৌর এলাকার পিয়ারা খালি এলাকার অসহয় শীতার্থদের মাঝে কম্বল বিতরন করেন। ঈশ্বরদী পৌর জামায়তের আয়োজনে কম্বল বিতরন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌর জামায়াতের আমির গোলাম আজম, সেক্রেটারী আব্দুল বারী খান, জামায়াত নেতা ক্বারী আব্দুস সালাম,মোখলেসুর রহমান,নুর কুতুবুল ইসলাম কাজল,নাজিম উদ্দীন, সিরাজুল ইসলাম মেনন,উজ্জল মাহমুদ প্রমুখ।
রংপুর
ট্রান্সকম গ্রুপের পরিচালনাধীন ফাইয়াজ হোসেন ফাউন্ডেশন-এর সহায়তায় ও  রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রিজ-এর উদ্যোগে নগরীর আরসিসিআই পাবলিক স্কুল এ্যান্ড কলেজ প্রাঙ্গনে গত রোববার হতদরিদ্র ও দুঃস্থ শীতার্ত মানুষের মাঝে দুই হাজার কম্বল বিতরণ করা হয়েছে।
 রংপুর চেম্বারের প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটু ও ট্রান্সকম গ্রুপের পরিচালক জাহিদ হোসেন এসময় উপস্থিত ছিলেন । এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে  হলি অর্টিজমে নিহত ফাইয়াজ হোসেন এর আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।
পলাশবাড়ী (গাইবান্ধা)
বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ও গাইবান্ধা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, মনোহরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাজেদার রহমান দুলু’র উদ্যোগে দুঃস্থ-অসহায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র হিসেবে ৩’শ ৮০ পিস কম্বল বিতরণ করা হয়েছে। গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা সদরের হাসপাতাল সংলগ্ন চাতালে গত রোববার সকালে দুঃস্থ-অসহায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র হিসেবে এসব কম্বল বিতরণ করা হয়। কম্বল বিতরণ অনুষ্ঠান গাইবান্ধা জেলা বাস-মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুস সোবহান মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি মাজেদার রহমান দুলু এসব কম্বল বিতরণ করেন।
চকরিয়া
আন্তর্জাতিক স্বেচ্ছাসেবি সংগঠন এপেক্স ক্লাব অব চকরিয়ার উদ্যোগে গত রোববার পৌর এলাকার হতদরিদ্র অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। এপেক্স ক্লাব চকরিয়ার প্রেসিডন্ট এপেক্সিয়ান জুবাইদুল হকের সভাপতিত্বে ক্লাবের সেক্রেটারি মো. জিয়াউদ্দীনের সঞ্চালনায় চকরিয়া চক্ষু হাসপাতাল মিলনায়তনে ডিনার মিটিং এন্ড সার্ভিস প্রোগ্রাম’১৮ অনুষ্ঠিত হয়। এতে কয়েকশত অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন পাবলিক স্পিকিং এন্ড ডিবেটিং ডিরেক্টর এপেক্সিয়ান আবদুল গফুর মানিক। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংগঠনটির জেলা-৩ চট্টগ্রামের গভর্ণর ড. হাসান আলী। বিশেষ অতিথি ছিলেন পেকুয়া উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও এপেক্স ক্লাব চকরিয়ার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এপেক্সিয়ান উম্মে কুলসুম মিনু। এসময় এপেক্স ক্লাব চকরিয়ার এপেক্সিয়ান মোহাব্বত চৌধুরী, আইপিপি এন্ড এক্সপানশন ডিরেক্টর এপেক্সিয়ান এ.ইউ.এম শহিদুল্লাহ, ফেলোশীপ এন্ড পাবলিক রিলেশন ডিরেক্টর ও চকরিয়া চক্ষু হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক এপেক্সিয়ান শফিউল আজম মুছা, সার্ভিস ডিরেক্টর এপেক্সিয়ান তাজুল ইসলাম প্রমুখ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে অতিথিবৃন্দ শীতার্ত মানুষের হাতে ঠান্ডা নিবারণী একটি করে কম্বল তুলে দেন।
জয়পুরহাট
জয়পুরহাটে ২০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন এর উদ্যোগে মুক্তিযোদ্ধা অফিসে মুক্তিযোদ্ধাদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। ২০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল রাশেদ মোহাম্মদ আনিসুল হক মুক্তিযোদ্ধা সংসদ জয়পুরহাট অফিসে স্থানীয় মুক্তিযোদ্ধাদের কুশলাদি জিজ্ঞাসা এবং মতবিনিময় শেষে সকল দুঃস্থ মুক্তিযোদ্ধাদের মাঝে এ কম্বল বিতরণ করেন।
এদিকে হিলি এলাকার মুক্তিযোদ্ধা এবং দুঃস্থদের মাঝে তিনি শীতবস্ত্র বিতরণ করেন। ২০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন উপ-অধিনায়ক অতিরিক্ত পরিচালক মাসরুর এস এ রুমী এক  প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।
দাউদকান্দি (কুমিল্লা)
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশী সি.আই.পি. সেলিমা আহমাদ মেরী সম্প্রতি হোমনা-তিতাসের শীতার্তদের মাঝে কম্বল বিতরন করেন।
তিনি দলের নেতাকর্মীদের সাথে নিয়ে বিরামহীন অসহায় গরীব দুস্থদের মাঝে কম্বল বিতরনকালে বিভিন্ন স্থানে তাকে দেখার জন্য অসহায় শীতার্তদের ভীড় জমে যায়। শীতার্তদের উদ্দেশ্যে হোমনা-তিতাসের নেত্রী সেলিমা আহমাদ মেরী বলেছেন, আপনারা একা নন, আমি সাথে আছি ভবিষ্যতেও থাকব ইনশাল্লাহ। আপনাদের সুখ-দুঃখের সাথী হতেই কাজ করে যাচ্ছি। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ও বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আপনারা আমার পাশে থাকবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ