ঢাকা, বুধবার 17 January 2018, ৪ মাঘ ১৪২৪, ২৯ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

কালিয়াকৈরে বনের জমি উদ্ধার আটক- ১

কালিয়াকৈর সংবাদদাতা: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চান্দরা জোড়াপাম্প  ও হরতকিতলা এলাকায়  বুধবার সকালে কালিয়াকৈর রেঞ্জের চন্দ্রা বিটের কর্মকর্তারা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছেন। এসময় বনের জমিতে অবৈধভাবে নির্মিত ৫টি দোকান ও একটি ঘর উচ্ছেদ  করা হয়।
এতে ৫০ লক্ষাধিক টাকা মূল্যের বন বিভাগের ২০ শতাংশ জমি উদ্ধার করা হয়। এঘটনায় শহিদুল ইসলাম নামে এক ভূমি দস্যুকে আটক করা হয়েছে। আটক শহিদুল ইসলাম (২৬) ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া থানার বেরিবাড়ী এলাকার আইয়ুব আলীর ছেলে।
বনবিভাগ সূত্রে জানা যায়, চন্দ্রা বিটের ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পার্শ্ববর্তি বন বিভাগের জমিতে শহিদুল ইসলাম নামে এক ভূমিদস্যু  বনের গজারী গাছ কেটে ৫শতাংশ জমি জবর দখল করে একটি ঘর নির্মাণ করে।
অপর দিকে চান্দরা গ্রামের  বকুল মুন্সী নামে এক লোক ওই একই এলাকায় গজারী গাছ কেটে বন বনবিভাগের ১০ শতাংশ জমি জবর দখল করে  ৫টি দোকান ঘর নির্মাণ করে। এছাড়া ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পার্শ্ববতি চন্দ্রাবিটের হরতকি এলাকায়  রফিকুল ইসলাম নামে এক ব্যক্তি বনের জমি জবর দখল করে একটি দোকান ঘর নির্মাণ করে।
গোপনে সংবাদ পেয়ে ঢাকা  বিভাগের বন কর্মকর্তা বখতিয়ার নুর সিদ্দিকীর নির্দেশে চন্দ্রা বিট কর্মকর্তা খন্দকার মাহমুদুল হক মুরাদ এর নেতৃত্বে একদল বন প্রহরী বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে বনের জমিতে অবৈধভাবে নির্মিত ওই সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন। এসময় ৫০লক্ষাধিক টাকা মূল্যের ২০ শতাংশ বনের জমি উদ্ধার করা হয়। এঘটনায় শহিদুল ইসলামের নামে বন আইনে মামলা দায়েরের মাধ্যমে তাকে  আদালতে প্রেরণ করা হয়েছে।
চন্দ্রা বিট কর্মকর্তা খন্দকার মাহমুদুল হক মুরাদ ঘটনার সত্যতা বিষয়টি নিশ্চিত করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ