ঢাকা, বৃহস্পতিবার 18 January 2018, ৫ মাঘ ১৪২৪, ৩০ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

সরকারের একটা পূর্ব-পরিকল্পিত ষড়যন্ত্র -এটিএম মা’ছুম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত ঘোষণায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম। তিনি বলেন, ডিএনসিসি নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত ঘোষণা করায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনগণসহ দেশবাসী গভীরভাবে উদ্বিগ্ন। এটা সরকারের একটা পূর্ব পরিকল্পিত ষড়যন্ত্র।
গতকাল বুধবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত ঘোষণায় জাতির সামনে পরিষ্কার হয়ে গিয়েছে এটা সরকারের একটি ষড়যন্ত্র। নির্বাচনের তফসিল ঘোষণার পর সরকার যখন নিশ্চিতভাবে বুঝতে পারলো যে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নির্বাচনে শোচনীয়ভাবে পরাজিত হবে তখনই নির্বাচন স্থগিত ঘোষণা করা হলো।
তিনি বলেন, গতকাল নির্বাচন স্থগিত ঘোষণার পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দিন আহমদ বলেছেন যে, ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচনে কোন বাধা নেই। তার বক্তব্যের প্রেক্ষিতে দেশবাসীর প্রশ্ন তাহলে নির্বাচন কেন স্থগিত ঘোষণা করা হলো? এ থেকেই বুঝা যাচ্ছে যে, নির্বাচন স্থগিত করাটা সরকারের ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়। নির্বাচনে পরাজয়ের গ্লানি থেকে রক্ষা পাওয়ার জন্যই নির্বাচন স্থগিত করা হয়েছে। জাতির সামনে স্পষ্ট হয়ে গিয়েছে যে, বর্তমান সরকার ও আজ্ঞাবহ নির্বাচন কমিশনের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত করা সম্ভব নয়।
ষড়যন্ত্র বন্ধ করে জনগণের আশা-আকাক্সক্ষা অনুযায়ী অবিলম্বে ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচন দেয়ার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ