ঢাকা, বৃহস্পতিবার 18 January 2018, ৫ মাঘ ১৪২৪, ৩০ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

রাজধানীতে জামায়াত নেতা এমএ কবিরের ইন্তিকাল

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী উত্তর শাখার রামপুরা থানার মজলিসে শূরার সদস্য এমএ কবির হৃদরোগে আক্রান্ত হয়ে ৭৬ বছর বয়সে গতকাল বুধবার ভোর ৪টায় ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি স্ত্রী, ১ পুত্র ও ৫ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। গতকাল সকাল ১০টায় মহানগর প্রজেক্ট জামে মসজিদে ১ম নামাযে জানাযা এবং যশোর শহরের বেজ পাড়ায় নিজ বাড়িতে দ্বিতীয় নামাযে জানাযা শেষে তাকে বেজপাড়া কবর স্থানে দাফন করা হয়েছে।
শোকবাণী : এমএ কবিরের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান শোকবাণী দিয়েছেন।
শোকবাণীতে তিনি বলেন, জনাব এমএ কবির (রাহিমাহুল্লাহ) কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তাকে নিরাপত্তা দান করুন। তাকে সম্মানিত মেহমান হিসেবে কবুল করুন ও তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।
তিনি শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।
ঢাকা মহানগরী উত্তরের আমীরের শোক: এম এ কবিরের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মোহাম্মদ সেলিম উদ্দিন।
গতকাল দেয়া শোকবাণীতে মহানগরী আমীর এম এ কবিরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। তিনি মরহুমের রূহের মাগফিরাত কামনা করে  শোকাহত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান এবং তাদের ধৈর্য ধারণেরে তাওফিক কামনা করেন।
জামায়াত নেতা অধ্যক্ষ
সাহাবুদ্দিনের শাশুড়ির
ইন্তিকাল
বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যক্ষ সাহাবুদ্দিনের শাশুড়ি রোকেয়া বেগম প্যারালাইসিস রোগে আক্রান্ত হয়ে ৭৮ বছর বয়সে গতকাল বুধবার ভোর পৌনে ৬টায় ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ৪ পুত্র ও ৬ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। গতকাল বাদ আসর বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার পূবতলা গ্রামে নামাযে জানাযা শেষে তাকে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়েছে।
ভারপ্রাপ্ত আমীরের শোক: জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যক্ষ সাহাবুদ্দিনের শাশুড়ি রোকেয়া বেগমের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান শোকবাণী দিয়েছেন।
শোকবাণীতে তিনি বলেন, রোকেয়া বেগম (রাহিমাহুল্লাহ) কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তাকে নিরাপত্তা দান করুন। তাকে সম্মানিত মেহমান হিসেবে কবুল করুন ও তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।
তিনি শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।
জাহানারা বেগমের ইন্তিকাল: জামায়াতে ইসলামীর মহিলা রুকন জামায়াতের কুমিল্লা দক্ষিণ সাংগঠনিক জেলা শাখার চৌদ্দগ্রাম পৌরসভা নিবাসী জাহানারা বেগম ব্রেইন স্ট্রোকে ৫৫ বছর বয়সে গত মঙ্গলবার রাত ১১টায় ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি স্বামী, ৩ পুত্র ও ১ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। গতকাল বুধবার সকাল ১১টায় চৌদ্দগ্রাম উপজেলার কিং শ্রীপুর গ্রামে নিজ বাড়িতে নামাযে জানাযা শেষে তাকে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়েছে।
ভারপ্রাপ্ত আমীরের শোক: জাহানারা বেগমের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান শোকবাণী দিয়েছেন।
শোকবাণীতে তিনি বলেন, জাহানারা বেগম (রাহিমাহুল্লাহ) কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তাকে নিরাপত্তা দান করুন। তাকে সম্মানিত মেহমান হিসেবে কবুল করুন ও তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।
তিনি শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ