ঢাকা, বৃহস্পতিবার 18 January 2018, ৫ মাঘ ১৪২৪, ৩০ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

নীলফামারীতে গ্রাম পুলিশের স্মারকলিপি প্রদান

নীলফামারী সংবাদদাতা : চতুর্থ শ্রেণির কর্মচারীদের ন্যায় সমস্কেল প্রদানের দাবিতে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন নীলফামারীর গ্রাম পুলিশ সদস্যরা।
বুধবার দুপুরে নীলফামারী সদর উপজেলা নির্বাহী অফিসার মামুন ভুঁইয়াই’র মাধ্যম স্মারকলিপি হস্তান্তর করা হয়।
এতে নেতৃত্ব দেন বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন নীলফামারী সদর উপজেলার সভাপতি আব্দুল কাদের ও সাধারণ সম্পাদক সন্তোষ কুমার রায়।
সমিতির সভাপতি আব্দুল কাদের জানান সরকারি কর্মচারী হয়েও গ্রাম পুলিশদের বেতন স্কেল নির্ধারণ করা হয়নি। একজন দফাদার মাসিক ৩৪০০টাকা এবং মহল্লাদার ৩০০০টাকা পাচ্ছেন। বর্তমানে যা দিয়ে সংসার চালানো যায় না। স্মারকলিপি প্রদানের আগে নীলফামারী সদর উপজেলার ১৫টি ইউনিয়নের শতাধিক গ্রাম পুলিশ শহরে বিক্ষোভ মিছিল বের করেন।
পরিত্যক্ত অবস্থায় পিকআপ গাড়ি উদ্ধার : পরিত্যক্ত অবস্থায় লাল রংয়ের ভারতের মাহিন্দ্রা কোম্পানির একটি এক্সনন পিকআপ (রংপুর-ন-১১-১১৩৬) উদ্ধার করেছে নীলফামারীর কিশোরগঞ্জ থানা পুলিশ। মঙ্গলবার রাত ১০ টার দিকে উপজেলার বাহাগিলি ইউনিয়নের পাকা সড়কে পিকআপটি পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। গাড়িটির হেড ও ব্যাক লাইট জ্বালানো থাকলেও দরজা জানালা লক ছিল। গাড়িটি দীর্ঘ সময় ওই স্থানে পড়ে থাকলে স্থানীয় লোকজন থানায় খবর দেন। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লক অপসারণ করে গাড়িটি থানায় নিয়ে আসে। এ ঘটনায় হামিদুল ইসলাম নামে একজনকে আটক করেছে পুলিশ। কিশোরগজ্ঞ থানার এসআই মোমিন জানান, গাড়িটির দরজায় নীলফামারী জেলা মাইক্রোবাস, পিকআপ, কার মালিক সমিতির সদস্য সনদপত্র সাঁটানো ছিল। তবে সনদপত্রে গাড়ির মালিকের নাম ও ঠিকানা পাওয়া যায়নি।
কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বজলুর রশিদ বলেন, হামিদুল ইসলাম নামে এক লোক নিজেকে গাড়ির চালক বলে দাবি করায় তাকে আটক করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ