ঢাকা, বৃহস্পতিবার 18 January 2018, ৫ মাঘ ১৪২৪, ৩০ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

মাদারীপুরে নিখোঁজের একদিন পর অটোভ্যান চালকের লাশ উদ্ধার

মাদারীপুর সংবাদদাতা : নিখোঁজের একদিন পর মাদারীপুরের রাজৈর উপজেলার আমগ্রাম ইউনিয়নের হাজীর খালপাড় এলাকা থেকে মঙ্গলবার রাতে অটোভ্যান চালক আবুল কালাম মুন্সী (২৫) নামে এক যুবকের মৃতদেহ উদ্ধার করেছে থানা পুলিশ।
পারিবারিক ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সকালে প্রতিদিনের মত অটোভ্যান চালক আবুল কালাম ভ্যান চালাতে বের হয়। সোমবার রাতে বাড়ি না আসলে তাকে অনেক খোঁজাখুঁজি করা হয়। কিন্তু তাকে পাওয়া যায় না। পরে মঙ্গলবার রাত সাড়ে ৬টার দিকে রাজৈর উপজেলার আমগ্রাম ইউনিয়নের হাজীর খাল পাড় এলাকার তার মৃতদেহ দেখতে পায় স্থানীয়রা। খবর পেয়ে রাজৈর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। নিহতের পরিবারের দাবি, আবুল কামালকে হত্যা করে অটোভ্যানটি ছিনতাই করে নিয়ে গেছে দুষ্কৃতকারীরা। নিহত আবুল কালাম রাজৈর পূর্ব স্বরমঙ্গল বেপাড়ি বাড়ি আবুবকার মুন্সীর ছেলে।
এ ব্যাপারে রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউল মোর্শেদ বলেন, লাশ উদ্ধার করা হয়েছে। নিহতের মাথা পানির মধ্যে ছিল। শরীরের আধাতে চিহ্ন পাওয়া যায়নি। তবে গলায় ফাঁস দেয়ার দাগ রয়েছে। লাশ মাদারীপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনী ব্যবস্থা নেয়া হবে।
দুর্নীতিবিরোধী শপথ বাক্য পাঠ
‘জাগ্রত বিবেক, দুর্জয় তারুণ্য-দুর্নীতি রুখবেই’ এই স্লোগানকে সামনে রেখে মাদারীপুরে পাঁচ শতাধিক শিক্ষার্থীকে দুর্নীতিবিরোধী শপথ বাক্য পাঠ করানো হয়। বুধবার সকাল ১০টায় পৌর শহরের আলহাজ্ব আমিন উদ্দিন হাই স্কুলের শিক্ষার্থীদের শপথ পড়ানো হয়।
ট্রান্সপ্যানেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি), সচেতন নাগরিক কমিটি (সনাক)-এর যৌথ উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে দুর্নীতিবিরোধী চেতনা জাগ্রত করতে এই উদ্যোগ নেয়া হয়। শপথ বাক্য পাঠ করান মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক আজহারুল ইসলাম। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সনাকের সদস্য শাহাদাত হোসেন লিটন, টিআইবির এরিয়া ম্যানেজার নাজমুল হোসেন, আলহাজ্ব আমিন উদ্দিন হাইস্কুলের প্রধান শিক্ষক সৈয়দ আকমল পিলু ও ইয়েস গ্রুপের সদস্যরা।
এসময় শিক্ষার্থীরা দুর্নীতিবিরোধী চেতনায় উদ্ধুদ্ধ হয়ে শপথ বাক্য পাঠ করেন। শিক্ষার্থী বলেন, আমরা এই শপথের মাধ্যমে নিজেকে দুর্নীতি থেকে বিরত রাখবো এবং অন্যদেরও দুর্নীতি থেকে বিরত থাকার আহ্বান জানাবো।

অনলাইন আপডেট

আর্কাইভ