ঢাকা, বৃহস্পতিবার 18 January 2018, ৫ মাঘ ১৪২৪, ৩০ রবিউস সানি ১৪৩৯ হিজরী
Online Edition

আলীকদমে ভ্রাম্যমাণ আদালতে বালিভর্তি ট্রাককে জরিমানা

আলীকদম (বান্দরবান) সংবাদদাতা : বুধবার দুপুরে আলীকদম উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধ বালিভর্তি ট্রাককে জরিমানা করা হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্র্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নায়িরুজ্জামান। সাম্প্রতিক সময়ে সরকারি উন্নয়নকাজে ব্যবহারের অজুহাতে একশ্রেণির বালি ব্যবসায়ী নদী, খাল ও কৃষিজমির টপসয়েল খুঁড়ে অবৈধ বালি ব্যবসা করে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে।
ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ নায়িরুজ্জামান বুধবার দুপুরে জানান, ২০১০ সনের বালি মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের ৪ ধারামতে একটি বালিভর্তি ট্রাক আটক করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। বালিভর্তি ট্রাকটি নয়াপাড়া ইউনিয়নের ভরাখাল থেকে অবৈধভাবে বালি উত্তোলন করে বিক্রির উদ্দেশ্যে পাচার করছিল। এ অভিযোগে ট্রাকের ড্রাইভার মো. পারভেজ (২১) এর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে অভিযোগ আনা হয়। অভিযুক্ত ড্রাইভার চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৪নং ওয়ার্ডে বাসিন্দা মৃত মো. আকতারের ছেলে।
উল্লেখ্য, আলীকদমে সাম্প্রতিক সময়ে বিভিন্ন রাস্তা ও উন্নয়ন প্রকল্পের কাজে ব্যবহারের অজুহাতে একশ্রেণির ব্যবসায়ী ‘মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০’ এর তোয়াক্কা না করে মাতামুহুরী নদী, বিভিন্ন খাল ও হোল্ডিং-খতিয়ানভুক্ত জমির টপসয়েল বিক্রির ব্যবসায় নেমেছে। তবে ঠিকাদাররা বলেন, এ উপজেলায় কোন বালি মহাল না থাকায় স্থানীয় বালু ব্যবসায়ীদের মাধ্যমে তাদেরকে বালি সংগ্রহ করতে হচ্ছে। এ সুযোগে বালু ব্যবসায়ীরা উন্নয়ন প্রকল্পের কাজের অজুহাতে প্রশাসনের অনুমতি ছাড়া যত্রতত্র থেকে বালি উত্তোলন করছে। এ কারণে সরকার লাখ লাখ টাকার রাজস্ব বঞ্চিত হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ