শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

গাইড বই নিয়ে শিক্ষকের বাণিজ্য

শ্রীনগর (মুন্সীগঞ্জ) সংবাদদাতা: গাইড বই নিয়ে মুন্সীগঞ্জ শ্রীনগর উপজেলার ষোলঘর পাকিরাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষিকা মুকুল বেগমের বিরুদ্ধে রমরমা বাণিজ্যের অভিযোগ উঠেছে।
স্কুলের একাধিক ছাত্র ছাত্রীদের অভিভাবকেরা অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষিকা ছাত্র-ছাত্রীদের গ্যালাক্সী কোম্পানীর গাইড বই ও ক্রয় করতে ছাত্র ছাত্রীদের বাধ্য করছেন।
ছাত্র ছাত্রীদের কাছে গাইড বই বিক্রয়ের বিষয়টি সরজমিনে জানতে গেলে পাকিরাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মুকুল বেগম, গাইড বই বিক্রয়ের বিষয়ে সত্যতা স্বীকার করে বলেন, গ্যালাক্সী কোম্পানী আমাকে গাইড বই দিয়েছে।
তাই আমি ছাত্র ছাত্রীদের কাছে গাইড বই বিক্রয় করছি। এলাকাবাসী ও অভিভাবকদের সূত্রে জানা-যায়, গ্যালাক্সী কোম্পানীর এজেন্টের সাথে মোটা অংকের চুক্তিতে কমিশন ভিত্তিতে প্রধান শিক্ষিকা গাইড বই নিতে ছাত্রছাত্রী বাধ্য করছে।
নাম প্রকাশে অনিচ্ছুক এক অভিভাবক অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষিকার ছেলে জজ বলে, সে যেভাবে খুশি সে ভাবে স্কুল পরিচালনা করছেন। প্রাথমিক স্কুলের ম্যানেজিং কমিটি কিছুই বলতে সাহস পায় না।
ভ্যান গাড়ি ভরে গাইড বই এনে স্কুলটিকে লাইব্রেরী বানিয়ে ফেলেছে। সরকারী নির্দেশিকা অমান্য করে এই প্রধান শিক্ষিকা অবৈধ ভাবে টাকা আয় করার জন্য বোর্ডের বই ছাড়াও বাহিরের গাইড বই ব্যবহার ও বিক্রয় করছেন। এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ জামাল হোসেন জানান, সরকারের সম্পূন নির্দেশ থাকা সত্যেও শিক্ষিকা মুকুল বেগম গাইড বিক্রয়ের ব্যাপারে অভিভাবকেরা আমার কাছে অভিযোগ করলে, এ বিষয়ে আমি ব্যবস্থা নিব। এছাড়াও গাইড বই বিক্রয়ের বিষয়ে আমরা উপজেলায় শিক্ষকদের মিটিংয়ে জোড়ালো ভাবে নিষেধ করে দিয়েছি।

অনলাইন আপডেট

আর্কাইভ