ঢাকা, শুক্রবার 19 January 2018, ৬ মাঘ ১৪২৪, ১ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা একেএম আবদুর রশীদের ইন্তিকাল

দারুল আরাবিয়ার পরিচালক বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা একেএম আবদুর রশীদ কিডনী ও লিভার রোগে আক্রান্ত হয়ে ৬৭ বছর বয়সে গত বুধবার রাত সাড়ে ৮টায় রাজধানী ঢাকার একটি হাসপাতালে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি স্ত্রী, ৪ পুত্র ও ৭ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টায় টঙ্গীস্থ তামিরুল মিল্লাত কামিল মাদরাসায় ১ম নামাজে জানাজা এবং গাজীপুর কাপাসিয়া উপজেলার নলগাঁও গ্রামের ঈদগাহ ময়দানে বাদ জোহর দ্বিতীয় নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়েছে।
শোকবাণী: মাওলানা একেএম আবদুর রশীদের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান শোকবাণী দিয়েছেন।
শোকবাণীতে তিনি বলেন, বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা একেএম আবদুর রশীদ (রাহিমাহুল্লাহ) কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তাকে নিরাপত্তা দান করুন। তাকে সম্মানিত মেহমান হিসেবে কবুল করুন ও তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।
তিনি শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।
সেলিম উদ্দিনের শোক
রাজধানীতে জামায়াত
নেতার মায়ের ইন্তিকাল
বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের কাফরুল দক্ষিণ থানার শুরা ও কর্মপরিষদ সদস্য ওয়াহিদুর রহমান তপনের মা তৈয়েবা খাতুন গত বুধবার রাত ৮টায় ঢাকার ইব্রাহীমপুরস্থ নিজ বাসায় ইন্তিকাল করেছেন-ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলায়হি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি ৩ ছেলে ও ৩  মেয়ে সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমা দীর্ঘদিন বার্ধক্যজনিত অসুস্থতাসহ নানাবিধ শারীরিক জটিলতায় ভুগছিলেন।
গতকাল বৃহস্পতিবার বাদ ফজর স্থানীয় মসজিদে জানাযা শেষে তাকে ইব্রাহীমপুর কেন্দ্রীয় গোরস্তানে দাফন করা হয়েছে। মরহুমার নামাযে জানাযায় স্থানীয় জামায়াত-শিবির নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক সাধারণ মানুষ অংশ গ্রহণ করেন।
শোকবাণী: তৈয়েবা খাতুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মোহাম্মদ সেলিম উদ্দিন।
এক শোকবাণীতে মহানগরী তৈয়েবা খাতুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। তিনি মরহুমার রূহের মাগফিরাত কামনা করে  শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং তাদের ধৈর্য ধারণেরে তাওফিক কামনা করেন। প্রেসবিজ্ঞপ্তি।
শ্রমিক কল্যাণের শোকবাণী
সড়ক দুর্ঘটনায় শ্রমিক নেতা আব্দুর রহমান
ও তার স্ত্রী ইন্তিকাল করায় গভীর শোক
বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন চট্রগ্রাম মহানগরীর পতেঙ্গা থানার শ্রমিক কল্যাণের অন্যতম শ্রমিক নেতা মোঃ আব্দুর রহমান ও তার স্ত্রী মঞ্জুআরা বেগম সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করে শ্রমিক কল্যাণ ফেডারেশনের সেক্রেটারী জেনারেল অধ্যাপক হারুনুর রশিদ খান এবং চট্রগ্রাম মহানগরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু তাহের খাঁন ও সেক্রেটারি এস এম লুৎফর রহমান গতকাল বুধবার যৌথ শোকবাণী দিয়েছেন।
 শোকবাণীতে বলেন, শ্রমিক নেতা আব্দুর রহমান ও তার স্ত্রী মঞ্জুআরা সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। নেতৃবৃন্দ মরহুমের জীবনের সকল নেক আমল কবুল করে তাদের জান্নাতবাসী করার জন্য মহান আল্লাহ রাব্বুল আ’লামীনের কাছে দোয়া করেন এবং মরহুমের শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, মহান আল্লাহ তায়ালা তাদের এ শোক সহ্য করার তাওফিক দান করুন।
উল্লেখ্য, আব্দুর রহমান ও তার স্ত্রী মঞ্জুআরা বেগম গতকাল এক সড়ক দুর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় স্থানীয় একটি হাসপাতালে ইন্তিকাল করেছেন। (ইন্নালিল্লাহী ওয়া ইন্না ইলাইহী রাজীউন)। তিনি ১পুত্র ও ২ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ