ঢাকা, সোমবার 22 January 2018, ৯ মাঘ ১৪২৪, ৪ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

শাহজাদপুরে ইজিপিপি প্রকল্পে ৪৬টি গ্রামীণ অবকাঠামর কাজ চলছে

শাহজাদপুুর (সিরাজগঞ্জ) : ইজিপিপি প্রকল্পে গ্রামীণ অবকাঠামো নির্মাণ করছে মহিলা শ্রমিকরা

এমএ জাফর লিটন, শাহজাদপুর (সিরাজগঞ্জ): সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার ১৩ ইউনিয়নে চলতি অর্থ বছরে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচী (ইজিপিপি) প্রকল্পে ৪৬ টি উন্নয়ন প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। 

এ সব প্রকল্পের মধ্যে রয়েছে ৪১ টি গ্রামীণ কাঁচা রাস্তা নির্মাণ ও ৫ টি স্কুল কলেজ মাদ্রাসা কবরস্থান এর মাঠে মাটি ভরাটের  প্রকল্প। দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীন অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচী (ইজিপিপি) এর আওতায় ২০১৭-২০১৮ অর্থ বছরের ১ম পর্যায়ের এ কাজে ৫ হাজার ৫৫০৭ জন নারী-পুরুষ অংশ নিয়েছেন।  হতদরিদ্র ফিরোজ হোসেন, নজরুল, আলী,রুমা খাতুন, মালেকা খাতুন, করিমন বেগম, সাবিয়া খাতুন, মনি পারভীন, মমেনা বেগম জানান, এ কাজ পেয়ে তারা সংসারের অভাব মচনে এখন সহায়ক ভুমিকা রাখছেন। ফলে তাদের সংসারের অভাব দূর হয়েছে। তাই তারা এ কাজ পেয়ে অত্যন্ত খুশি বলে জানিয়েছেন। গত ২৫ নভেম্বর-২০১৭ থেকে ৪০ দিনের জন্য শুরু হওয়া এ কাজ শেষ হলে শাহজাদপুর উপজেলার ১৩ টি ইউনিয়নের মোট ৪৬ টি গ্রামীণ অবকাঠামর ব্যাপক উন্নয়ন হবে বলে স্থানীয় প্রশাসন দাবী করেছেন। গত ০২রা জানুয়ারী রোজ মঙ্গল বার প্রকল্প পরিদর্শনে আসেন সিরাজগঞ্জের জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা (ডি আর আর ও) জনাব মোঃ আব্দুর রহিম,এসময় তিনি কয়েকটি ইউপির প্রকল্প পরিদর্শন করেন।  

১৩ টি ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারদের নিয়ে প্রতিদিন এ কাজের অগ্রগতি তদারকি করছেন শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার জনাব শেহেলী লায়লা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জনাব জিন্দার আলী ও উপ-সহকারী প্রকৌশলী জনাব মোঃ আরিফুল ইসলাম। ফলে উপজেলা জুড়ে উন্নয়নকর্ম যজ্ঞ চলছে। এ তিন কর্মকর্তা জানান, এবার কঠোর ভাবে তদারকি করার ফলে শতভাগ কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন হচ্ছে। এ বছর এ কাজে কোন অনিয়ম দুর্নীতি হচ্ছে না। কোথাও কাজের মান নিম্নমানের হলে তা পূনঃরায় সে কাজ আদায় করে নেয়া হচ্ছে। এর পরেও কোথাও কোন অনিয়ম-দূর্ণীতির অভিযোগ পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে তারা জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ