ঢাকা, সোমবার 22 January 2018, ৯ মাঘ ১৪২৪, ৪ জমদিউল আউয়াল ১৪৩৯ হিজরী
Online Edition

‘আমি বাঁচতে চাই’ শিশু মোবারকের আকুতি

নুরুল আমিন মিন্টু, চট্টগ্রাম থেকে: মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে না, ও বন্ধু মানুষ মানুষের জন্য। সকলের একটু সহানুভূতি চায় মোবারক হোসেন। একটু সহানুভূতি পেলে হয়ত বেঁচে যাবে মোবারক।

তাই সমাজের প্রতিটি বিত্তবান, হৃদয়বান ও দয়াবান মানুষের কাছে বেঁচে থাকার আকুতি জানিয়ে মোবারক বলছে, ‘আমি বাঁচতে চাই। আমি আবার স্কুল যাবো। আপনাদের একটু সহায়তা পেলে আমি আবার স্কুলে যেতে পারব।

অশ্রুসিক্ত নয়নে এভাবেই বেঁচে থাকার আকুতি জানান তৃতীয় শ্রেণির শিক্ষার্থী ৯ বছরের মোবারক হোসেন। মোবারক চট্টগ্রাম নগরীর মুরাদপুর এমএম ফ্যাশনের স্যাম্পল মেকার আনোয়ার হোসেনের পুত্র। তার গ্রামের বাড়ি চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার মনিনাথপুর। থাকেন নগরীর বায়েজিদ থানার অক্সিজেন এলাকার হাশেমী হুজুরের বাড়িতে। 

আনোয়ার হোসেনের জানান, তার ২ ছেলে ও ১ মেয়ে। মোবারক সবার ছোট। সে পড়ালেখা করে কুলগাঁও শাহ হাবিব উল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। ২০১৭ সালের ডিসেম্বরে হঠাৎ মোবারকের শারীরিক সমস্যার দেখা দেয়। আনোয়ার হোসেন ছেলেকে নগরীর আগ্রাবাদ মা ও শিশু জেনারেল হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষার পর জানান তার  ছেলের তলপেটে জটিল টিউমার হয়েছে। সেখানে টিউমারটি অপারেশন করা হয়। অপারেশন করার পর চিকিৎসকরা জানান তার ছেলে ক্যান্সার টিউমারে আক্রান্ত। এ কথা শুনার পর আনোয়ারের পরিবারের সকলের মাঝে নেমে এসেছে অমানিশার অন্ধকার। তার চিকিৎসার জন্য ইতোমধ্যে ২ লাখ টাকার মতো খরচ হয়েছে। এখন মোবারক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ক্যান্সার বিষেজ্ঞ অধ্যাপক ডা. মো. মুখলেছুর রহমানের তত্ত্ববধানে চিকিৎসাধীন রয়েছে। তাকে প্রতি ২১ দিন পরপর কেমোথেরাপি দিতে হবে। একবার থেরাপি দিতে তার ব্যয় হবে ৪০ হাজার টাকা।  

স্বল্প বেতনের চাকরি করে এতো টাকা যোগাড় করা সম্ভব নয় বলে জানিয়েছেন  আনোয়ার হোসেন। টাকা যোগাড় করতে না পারলে চোখের সামনেই নিভে যাবে মোবারকের প্রাণ প্রদীপ। তিনি ছেলের চিকিৎসার জন্য সরকারি বেসরকারি এবং সমাজের দানশীল ব্যক্তিদের সহায়তা কামনা করেছেন।

এত সুন্দর পৃথিবীর সকল কিছুই শিশুটির অজানা। শিশু মোবারক বাঁচতে চাই। সকলের কাছে দাবি; এই শিশুকে দুনিয়াতে বেঁচে থাকার জন্য সকলেই সাহায্যের হাত বাড়িয়ে দিন ; বাকী আল্লাহ ভরসা।

সাহায্য পাঠানোর ঠিকানা- আনোয়ার, হিসাব নং: ১৮৪২১০৮০০১৪৫১১, প্রাইম ব্যাংক, অক্সিজেন মোড় শাখা, চট্টগ্রাম। বিকাশ নং: ০১৮২৯৯৪১৯১৩।

অনলাইন আপডেট

আর্কাইভ